পুতিনকে হত্যা চেষ্টার অভিযোগ রাশিয়ার

রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা আরআইএ’র মতে, এমন অভিযোগ করেছে রাশিয়া।

পুতিনকে হত্যা চেষ্টার অভিযোগ রাশিয়ার

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: প্রেসিডেন্ট  ভ্লাদিমির পুতিনকে হত্যায় রাতভর চেষ্টা চালিয়েছে ইউক্রেন। রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা আরআইএ’র মতে, এমন অভিযোগ করেছে রাশিয়া। এতে বলা হয়েছে, ইউক্রেন মঙ্গলবার দিবাগত রাতভর পুতিনকে হত্যার ব্যর্থ চেষ্টা চালায়। তারা ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়েছে এ উদ্দেশে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রিপোর্টে বলা হয়েছে, ক্রেমলিন মনে করছে এটা পরিকল্পিত এক সন্ত্রাসী হামলা। এর বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার অধিকার তাদের আছে। আরও বলা হয়েছে, ক্রেমলিনে পুতিনের বাসভবনে হামলা চালাতে দুটি ড্রোন ব্যবহার করা হয়েছে। কিন্তু রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী তা ব্যর্থ করে দিয়েছে। হামলায় পুতিন আহত হননি। ক্রেমলিনের কোনো ভবনেও কোনো ক্ষতি হয়নি।

আরআইএ বলেছে, একে ক্রেমলিন একটি পরিকল্পিত হামলা এবং প্রেসিডেন্ট পুতিনকে ৯ই মে বিজয় দিবসের প্রাক্কালে হত্যা চেষ্টা হিসেবে দেখছে। এতে বলা হয়, পুতিন তার শিডিউল পরিবর্তন করেননি। তিনি যথারীতি কাজ চালিয়ে যাচ্ছেন। এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অধিকার সংরক্ষণ করে রাশিয়া। তারা যখন উপযুক্ত মনে করবে তখন প্রতিশোধ নেয়া হবে। 

ওদিকে যাচাই করা হয়নি এমন একটি ভিডিও রাশিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এমনকি তা সেনাবাহিনীর নিউজ আউটলেট জেজদা’তেও দেখা যাচ্ছ। এতে দেখা যায়, ক্রেমলিন প্যালেসের মূল ভবনের পিছন থেকে ধোঁয়া উঠছে।