চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে আট বছর আগের একটি হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রথম নিউজ, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে আট বছর আগের একটি হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৫ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার মর্দনা এলাকার তেঁতুলিয়া গ্রামের পানুর ছেলে ইসমাইল হোসেন (৪০), চকপাড়া গ্রামের শামসুলের ছেলে মোহাম্মদ শহীদ (৩৭), একই গ্রামের নান্টুর ছেলে তসিকুল ইসলাম (৩৩) ও ঘুনপাড়ার রবু মন্ডলের ছেলে মোহা. মুকুল (৩৮)।
 
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রবিউল ইসলাম জানান, ২০১৫ সালের ১৫ আগস্ট এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আসামিরা রবিউল ইসলাম নামে এক যুবককে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে আসামিরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রবিউল। তিনি মর্দনার চকপাড়া গ্রামের বাসিন্দা। ওইদিন রাতে নিহতের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা ১০ জনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য-প্রামাণ শেষে আদালত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মামলার অপর আরও ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।