রাষ্ট্রপতির বিষয়ে সিদ্ধান্ত নেবেন রাজনৈতিক নেতারা: নুর

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও, বন্দর বাঁচাও আন্দোলন-এর উদ্যাগ্যে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতির বিষয়ে সিদ্ধান্ত নেবেন রাজনৈতিক নেতারা: নুর

প্রথম নিউজ, অনলাইন: গণঅধিকার পরিষদের সভাপতি নূরুল হক নূর বলেছেন, রাজনৈতিক দলের নেতারা যদি প্রয়োজন মনে করেন তাহলে রাষ্ট্রপতি থাকবেন আর যদি না চান তাহলে থাকবেন না। এটা নির্ধারণ করবেন রাজনৈতিক দলের নেতারা। অতি উৎসাহী হয়ে কেউ দেশকে অস্থির করবেন না। রাষ্ট্রপতির প্রেস সচিব স্পষ্ট বলেছেন, এটি একটি মীমাসিংত বিষয়। এটিকে কেন্দ্র করে রাষ্ট্রকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও, বন্দর বাঁচাও আন্দোলন-এর উদ্যাগ্যে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। নূর বলেন, রাষ্ট্রপতির পদত্যাগকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে চল্লিশজন বঙ্গভবনে ঢোকার চেষ্টা করেছিল। পুলিশ কি করল? কেন তাদের প্রতিহত করা হলো না? একটি দুর্ঘটনা ঘটে গেলে এর দায়িত্ব কে নিত? সেখানে গণঅধিকার পরিষদের একটি ব্যানারে বিক্ষোভ করা হয়। তারা গণঅধিকার পরিষদের কেউ নয়।

তিনি আরও বলেন, পতিত আওয়ামী লীগ সরকার দেশকে পরনির্ভরশীল রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করেছিল। তারই ধারাবাহিকতায় দেশের অর্থনীতির বড় বড় উৎসগুলো বিদেশি শক্তির কাছে দিয়ে দিয়েছে৷ দেশের সম্পদ দেশের মানুষ পরিচালনা করলে কর্মসংস্থান বাড়বে এবং দেশের অর্থ দেশে থাকবে। কিছু অসাধু আমলা নিজেদের আখের গোছাতে দেশের ক্ষতি করছে।