Ad0111

জ্বালানি তেল ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ২ দিনের কর্মসূচি ঘোষণা

জ্বালানি তেল ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ২ দিনের কর্মসূচি ঘোষণা

প্রথম নিউজ, ঢাকা: জ্বালানি তেল ডিজেল-কেরোসিন দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির প্রতিবাদে সারাদেশে মহানগর ও জেলা শহরে দুইদিনের প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

 আজ সোমবার দুপুরে এক মানববন্ধন কর্মসূচি থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি হচ্ছে, আগামী ১০ নভেম্বর ঢাকা ছাড়া সকল মহানগরে এবং ১২ নভেম্বর সারাদেশে জেলা শহরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ।

জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিনের যৌথ উদ্যোগে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির প্রতিবাদে এই মানববন্ধন হয়। ঢাকার দুই মহানগরের সহস্রাধিক নেতা-কর্মী এতে অংশ নিয়ে ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধি ও দ্রব্যমূল্যের উধর্বগতির বিরুদ্ধে নানা শ্লোগান দেয়।

 মির্জা ফখরুল বলেন, এই প্রতিবাদ সমগ্র দেশে ছড়িয়ে দিতে হবে। জনগনকে জাগিয়ে তুলতে হবে। যত আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকবে ততদিন জনগনের কষ্ট বাড়বে, তাদের ভোগান্তি বাড়বে। তারা আরো অসহায় হবে, গরীব থেকে আরো গরীব হবে। সেজন্য আজকে এই সরকারকে সরাতে জনগনকে মাঠে নামাতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ যে দানবীয় সরকার তাকে গদি থেকে সরে যাওয়ার জন্য জনগনকে ঐক্যবদ্ধ করি এবং গণবিস্ফোরণের মধ্য দিয়ে ওদের সরিয়ে আমরা দেশে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক রাষ্ট্র, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।”

 ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিনের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিন বিএনপির আহবায়ক আবদুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব,  যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ জলবায়ু বিষয়ক সম্পাদক  মোস্তাফিজুর রহমান বাবুল, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, সহ প্রচার সম্পাদক আমিরুজ্জামান শিমুল, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব,সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু,  স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক  আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদিকা হেলেন জেরিন খান,  ছাত্রদলের সভাপতি ফজলুল রহমান খোকন, সাধারণ সম্পাদক  ইকবাল হোসেন শ্যামলসহ দুই মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news