৩ ওভারে ২ উইকেট নেই বাংলাদেশের

৩ ওভারে ২ উইকেট নেই বাংলাদেশের

প্রথম নিউজ, খেলা ডেস্ক : ২০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৩ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে টাইগাররা। ফিরেছেন সাদমান ইসলাম ও মুমিনুল হক। 

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ সাদমান ফিরলেন শুরুতেই

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন সাদমান ইসলাম। ইনিংসের তৃতীয় ওভারেই ফিরলেন তিনি।

৩০৮ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা, ২০২ রানে পিছিয়ে বাংলাদেশ 

প্রথম ইনিংসে ৩০২ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ২০২ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ। 

ভেরাইনার সেঞ্চুরি, লিডের পাহাড় গড়ছে দক্ষিণ আফ্রিকা 

সকাল থেকেই বাংলাদেশি বোলারদের উপর ছড়ি ঘোরানো প্রোটিয়া ব্যাটার ভেরাইনা এবার সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১৩৪ বলে তিন অঙ্কের ঘরে পৌছান এই ডানহাতি ব্যাটার। ১৮৬ রান লিড হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। ৮ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৯২ রান। 

টানা দুই বলে দুই উইকেট নিলেন হাসান মাহমুদ 

রেকর্ড জুটি ভাঙার পর কেশব মহারাজের উইকেট উপড়ে ফেলেন হাসান মাহমুদ। টানা দুই বলে দুই উইকেট নিলেন এই পেসার। 

অবশেষে উইকেট, রেকর্ড জুটি ভাঙলেন হাসান মাহমুদ 

একের পর এক ক্যাচ মিসে সকালটা হতাশায় মুড়ে যাচ্ছিল বাংলাদেশের। অন্যদিকে রেকর্ড গড়া জুটিতে লিড আরও বড় করছিল দক্ষিণ আফ্রিকা। অবশেষে মুল্ডারকে ফিরিয়ে জুটি ভাঙলেন হাসান মাহমুদ। ম্যাচে এই পেসারের এটা দ্বিতীয় শিকার। ফেরার আগে ৫৪ রান করেন মুল্ডার। ৭ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২২৭ রান। 

মিরপুরে টাইগারদের ক্যাচ মিসের মহড়া 

সকাল থেকেই উইকেটে জমে গিয়েছেন দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটার মুল্ডার ও ভেরেইনার। তবে এতে বাংলাদেশের ফিল্ডারদের পিচ্ছিল হাতও সমান দাবিদার। এখন পর্যন্ত প্রথম সেশনে ৩টি ক্যাচ ফেলেছেন তারা।। 

দক্ষিণ আফ্রিকার প্রাথমিক লক্ষ্য পূরণ হলো 

গতকাল সংবাদ সম্মেলনে প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ১০০ রানের লিড নেওয়ার লক্ষ্যের কথা জানান। আজ সকালে কোন উইকেট হারিয়েই সেটা করে ফেলেছে তার দল। 

দক্ষিণ আফ্রিকার নতুন রেকর্ড 

আজ দিনের শুরুটা দারুণ করেছেন দুই প্রোটিয়া ব্যাটার মুল্ডার ও ভেরেইনার। সপ্তম উইকেট জুটিতে তারা এখন পর্যন্ত তুলেছেন ৯৩ রান। টেস্টে এই উইকেটে বাংলাদেশের বিপক্ষে এটা আফ্রিকার সর্বোচ্চ রানের জুটি। আগের জুটিতেও ছিলেন মুল্ডার। ২০২২ সালে পোর্ট এলিজাবেথে কেশব মহারাজকে নিয়ে ৮০ রানের জুটি গড়েছিলেন তিনি

 ১৫০ পার দক্ষিণ আফ্রিকার
দ্বিতীয় দিনের শুরুতেই দলীয় সংগ্রহ ১৫০ রান পার করেছে দক্ষিণ আফ্রিকা। দিনের চতুর্থ ওভারে হাসান মাহমুদের প্রথম দুই বলে দুটি চার মেরে ১৫০ রান পার করেছে তারা। 

 

এক পেসারের সিদ্ধান্তই ভোগাচ্ছে?

আজ খেলা শুরুর আগে পিচ রিপোর্টে শন পোলক জানালেন, আজও উইকেটে সুইং আর মুভমেন্ট থাকবে। ফলে গতকালকের মতো পেসাররা সুবিধা পাবেন। যদিও হাসান মাহমুদ সুবিধা করতে পারেননি। এক পেসার নিয়ে খেলায় বেশিক্ষণ পেসার রাখতেও পারেনি বাংলাদেশ। 

 

শুভ সকাল। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনে সবাইকে স্বাগত। মানবজমিন লাইভ আপডেটে আপনাদের সঙ্গে থাকছি আমি সৌরভ কুমার দাস।