শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

এ সময় কয়েকটি বাড়িঘরে হামলা-ভাঙচুরসহ মালামাল লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫
প্রতীকি ছবি

প্রথম নিউজ,ঝিনাইদহ: ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের বগুড়া গ্রামে পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কয়েকটি বাড়িঘরে হামলা-ভাঙচুরসহ মালামাল লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় হওয়া এই সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলের সাথে একই গ্রামের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের বিরোধ চলে আসছে। তারই জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের দুই গ্রুপের সমর্থকরা ঢাল, সড়কি, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রক্তক্ষয়ী সংঘর্ষে সোবাহান আলী, মোঃ খলিল, মাজেদ আলী, সোহাগ, রয়েল, আশরাফ, রাব্বী, হাতেম ও সহিদ মিয়াসহ উভয় গ্রুপের ১৫ জন গুরুতর আহত হন। আহত ব্যক্তিদের ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এদের মধ্য সোবাহান ও খলিলকে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। এদিকে সংঘর্ষ থামাতে পুলিশ ১০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলামের ছেলে রাজিব বাহাদুর জানান, পাশের ধলহরাচন্দ্র ইউনিয়নের কামারিয়া গ্রামের সংখ্যালঘুদের ওপর শিমুলের লোকেরা হামলা করেছিল। সেই হামলায় তার সমর্থকদের বিরুদ্ধে মামলা হওয়ায় আমাদের ওপর পরিকল্পিতভাবে তারা হামলা করে ও বাড়িঘর ভাঙচুর করে।

বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল জানান, নজরুল ইসলামের সমর্থকরা বগুড়া পশ্চিমপাড়ায় আমার সমর্থকদের ওপর হামলা করলে এই সংঘর্ষ হয়। এছাড়া শৈলকুপা উপজেলা পরিষদের উপনির্বাচনে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম তার কর্মী-সমর্থকদের আনারস মার্কার ভোট দেয়ার নির্দেশ দেয়। সেই অডিও রেকর্ড ফাঁস হয়ে গেলে তার সমর্থকরা ক্ষিপ্ত হয়ে এই হামলা করেছে।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম জানান, বগুড়া গ্রামের দুই গ্রুপের সংঘর্ষ থামাতে পুলিশ প্রায় ১০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনো থানায় কোনো মামলা হয়নি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom