রাঙ্গুনিয়ায় সাংবাদিককে মারধর: ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

রাঙ্গুনিয়ায় সাংবাদিককে মারধর: ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা
সাংবাদিক আবু আজাদ-ছবি সংগৃহীত

প্রথম নিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের ঘটনায় মামলা করেছেন ভুক্তভোগী সাংবাদিকভুক্তভোগী সাংবাদিক আবু আজাদ সোমবার বিকেলে রাঙ্গুনিয়া মডেল থানায় এ মামলা করেন। মামলায় হত্যাচেষ্টা, মারধর, টাকা-পয়সা ছিনিয়ে নেওয়া, অপহরণ এবং চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে। রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী মামলার তথ্য নিশ্চিত করেছেন। মামলায় স্থানীয় এক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত ৫-৭ জনকে আসামি করা হয়েছে।

অভিযুক্তরা হলেন-ইসলামপুর ইউনিয়ন পরিষদের সদস্য মহিউদ্দিন তালুকদার মোহন (৪০), চেয়ারম্যান সিরাজ উদ্দিন চৌধুরী (৫৫), ইটভাটার ম্যানেজার কামরান (৩০), মোহনের সহযোগী কাঞ্চন তুড়ি (৩০) এবং অজ্ঞাত আরও ৫-৭ জন। রোববার রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়নের মঘাছড়ি এলাকায় অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের স্টাফ করেসপন্ডেন্ট আবু আজাদ। 

মামলার বিষয়ে ওসি মো. মাহবুব মিলকী বলেন, 'মামলা হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।' এদিকে এ ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসককে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিতে বলেছে জাতীয় মানবাধিকার কমিশন। প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

সোমবার কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, 'সাংবাদিক নির্যাতনের এ ধরনের ঘটনা যেমন উদ্বেগজনক তেমনি স্থানীয় কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া অবৈধ ইটভাটা প্রকৃতির জন্য মারাত্মক হুমকির। বিষয়টির সার্বিক অনুসন্ধান এবং দায়ীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া জরুরি।'

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom