মেসিদের জয়, রেকর্ডের ধারে মায়ামি

রবিবার (৬ অক্টোবর) মেজর লিগ সকারের ম্যাচ জিতে লিগের ইস্টার্ন কনফারেন্সে এখন ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট মায়ামির।

মেসিদের জয়, রেকর্ডের ধারে মায়ামি

প্রথম নিউজ, খেলা ডেস্ক: লিওনার্দো কাম্পানার শেষ সময়ে দারুণ এক গোলে টরন্টো এফসিকে ১-০ ব্যবধানে হারাল ইন্টার মায়ামি। এ জয়ে পয়েন্টের রেকর্ডের ধারে আরও এক ধাপ এগিয়ে গেলেন মেসিরা। রবিবার (৬ অক্টোবর) মেজর লিগ সকারের ম্যাচ জিতে লিগের ইস্টার্ন কনফারেন্সে এখন ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট মায়ামির। যেখানে নিয়মিত মৌসুমে এক আসরে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড নিউ ইংল্যান্ডের। ২০২১ সালে ৭৩ পয়েন্ট নিয়ে রেকর্ডটি গড়ে তারা। এবার মায়ামি শেষ ম্যাচটি জিতলেই পয়েন্টের রেকর্ড উঠে যাবে নতুন উচ্চতায়। মেসিরা রেকর্ডের পথে শেষ ম্যাচে সেই নিউ ইংল্যান্ডকেই সামনে পাচ্ছে। আগামী ১৯ অক্টোবর ম্যাচটিতে মাঠে নামবে তাতা মার্তিনোর শিষ্যরা।

নিজেদের শেষ ম্যাচ জিতে সাপোর্টার্স শিল্ড জয় নিশ্চিত করে মায়ামি। তবে টরন্টোর বিপক্ষে এই ম্যাচে দলের বড় তারকাদের বিশ্রাম দেন কোচ মার্তিনো। লিওনেল মেসি ও সের্হিও বুসকেতসকে ৬০তম মিনিটে মাঠে নামান কোচ, সুয়ারেসকে ৭১তম মিনিটে। ডিফেন্ডার জর্দি আলবা ও গোলকিপার ড্রেক ক্যালেন্ডার ছিলেন পুরোপুরিই বিশ্রামে।
মায়ামি পুরো ম্যাচে লক্ষ্যে শট রাখতে পারে স্রেফ দুটি। এর একটিতেই বল ঢোকে জালে। ৯০ মিনিট শেষে যোগ করা হয় পাঁচ মিনিট। এর তৃতীয় মিনিটে সুয়ারেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সে ঢুকে পড়েন কাম্পানা। সুয়ারেসের মাপা ক্রস হাঁটু দিয়ে আলতো করে নামিয়ে দারুণ ভুলতে বল জালে পাঠান ইকুয়েডরের ফরোয়ার্ড।