ক্রিকেটে মোহামেডানে তারার মেলা

ক্রিকেটে মোহামেডানে তারার মেলা

প্রথম নিউজ, ঢাকা: দেশের খেলাধুলায় ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব নিজেদের হারিয়ে খুঁজছে। ক্রিকেট কিংবা ফুটবল—মাঠের খেলায় সাফল্য নেই অনেক বছর ধরেই। ক্রিকেটে গত মৌসুমে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে মোটামুটি চমকই দিয়েছিল মোহামেডান। সঙ্গে ছিলেন তাসকিন আহমেদ, আবু জায়েদদের মতো জাতীয় ক্রিকেট দলের তারকারা। ঘটা করে জার্সি উন্মোচন অনুষ্ঠানও করেছিল তারা। সব মিলিয়ে নিজেদের আগমনী-বার্তাটা ভালো দিলেও মাঠের খেলায় খুব ভালো কিছু করতে পারেনি। ঢাকা প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

এবার যেন আরও আট ঘাঁট বেঁধে নেমেছে মোহামেডান। শুরু করে দিয়েছে আগামী মৌসুমের জন্য দল গোছানো। লক্ষ্য সমর্থকদের মন জয়। দলে আসছেন মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার। সঙ্গে থাকছেন তাসকিনও। সাকিব এখনো নতুন করে চুক্তি না করলেও তিনি নাকি মৌখিকভাবে কর্তাদের মোহামেডানে খেলার কথা জানিয়ে দিয়েছেন। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজেরও এবার মোহামেডানে খেলার কথা।

গতকাল মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সৌম্য, তাসকিনদের সঙ্গে চুক্তি করেছে মোহামেডান। তারা মোহামেডানের ডেভেলপমেন্ট কমিটির প্রধান, বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের বাসায় চুক্তিতে সই করেন। সেখানে উপস্থিত ছিলেন মোহামেডানের পরিচালক মাহবুব আনাম ও এজিএম বিকাশ।

 বিষয়টি নিশ্চিত করেছেন সৌম্য সরকার, ‘গতকাল চুক্তি করেছি। আশা করি আগামী প্রিমিয়ার লিগটা ভালো হবে।

প্রিমিয়ার ক্রিকেট লিগে মোহামেডান শেষবার শিরোপা জিতেছিল ২০০৮-২০০৯ মৌসুমে।  এবার শক্তিশালী দল গড়ে মোহামেডান শিরোপার লড়াইয়ে নামার ইঙ্গিত দিচ্ছে। সব ঠিক থাকলে আগামী বছরের মার্চে প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা।