নোয়াখালীতে বিএনপি’র রোডমার্চের গাড়িবহরে হামলা, আহত ১৫

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে। 

নোয়াখালীতে বিএনপি’র রোডমার্চের গাড়িবহরে হামলা, আহত ১৫

প্রথম নিউজ, নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদ্দীন মওদুুদের রোডমার্চের গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে। এ সময় কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন ছাত্রদলের কর্মী মো. শুভ (১৯) ও শাহীন (১৮)সহ বিএনপি’র ১৫ নেতাকর্মী আহত হয় এবং ২০টি গাড়ি ভাঙচুর করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে। 

নোয়াখালী জেলা বিএনপি’র সদস্য ও কবিরহাট উপজেলা বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কবিরহাট উপজেলা বিএনপি’র ৫ শতাধিক নেতাকর্মী রোডমার্চে যোগ দেয়ার জন্য গাড়িবহর নিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়িতে যান। সেখান থেকে বেলা পৌনে ১১টার দিকে ফেনীর রোডমার্চে যোগ দেয়ার জন্য গাড়িবহর নিয়ে কোম্পানীগঞ্জের মানিপুর গ্রামের নিজ বাড়ি থেকে ফেনীর অভিমুখে যাত্রা করে হাসনা জসীম উদ্দীন মওদুুদ। যাত্রাপথে গাড়িবহরটি বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের নতুন বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে সরকারি দলের নেতাকর্মীরা বিএনপি’র গাড়িবহরে হামলা চালায়। এতে বিএনপি’র ১৫ নেতাকর্মী আহত হন। ভাঙচুর করা হয় ৪টি বাস ও ১৬টি সিএনজি চালিত অটোরিকশা। হাসনা মওদুদের গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার সঙ্গে সঙ্গেই গাড়িবহরের  পেছনের দিকে এ হামলার ঘটনা ঘটে। 

ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদ্দীন মওদুুদ বলেন, আমি শান্তিপূর্ভভাবে বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে গাড়িবহর নিয়ে রোডমার্চে যাচ্ছিলাম। আমার গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার পর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ গাড়িবহরে হামলা করে গাড়িবহরটি ছত্রভঙ্গ করে দেয়। ওই সময় গাড়ি ভাঙচুর করে এবং নেতাকর্মীদের আহত করা হয়। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মির্জার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলের মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, বর্তমানে ঢাকায় আছি। এ বিষয়ে কিছু জানি না।  

রোডমার্চের গাড়িবহরে হামলার বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী  বলেন, বিএনপি’র রোডমার্চে হামলার বিষয়ে কোনো অভিযোগ পাইনি।