দুই দেশের বিচারব্যবস্থার সঙ্গে বাংলাদেশের মিল রয়েছে: প্রধান বিচারপতি

শুক্রবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দুই দেশের বিচারব্যবস্থার সঙ্গে বাংলাদেশের মিল রয়েছে: প্রধান বিচারপতি

প্রথম নিউজ, গোপালগঞ্জ: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, দুই বন্ধুপ্রতিম দেশ নেপাল ও ভুটান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অভূতপূর্ব সমর্থন এবং সহমর্মিতা প্রকাশ করেছে। তাদের সঙ্গে বাংলাদেশের বিচারব্যবস্থার বৈসাদৃশ্য থাকলেও অধিকাংশেই মিল রয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি আরও বলেন, নেপাল ও ভুটানের বিচারপতিরা বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাদুঘর দেখেছেন। এ ছাড়া তাদের বঙ্গবন্ধুর সমাধিতে আসার আগ্রহ ও বঙ্গবন্ধুর প্রতি সম্মানবোধ প্রদর্শন সত্যিই আমাদের অভিভূত করেছে। আমরা বন্ধুত্বপূর্ণ দেশ দুটিকে সঙ্গে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

এর আগে নেপালের প্রধান বিচারপতি বিসস্তর প্রসাদ শ্রেষ্ঠা ও ভুটান হাইকোর্টের বিচারপতি লবজং রিনজিন এয়ারগিকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনায় অংশ নেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ কামরুল হাসান, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফা, টুঙ্গিপাড়ার উপজেলা নির্বাহী অফিসার মো. মঈনুল হক, ওসি খন্দকার আমিনুর রহমান, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস হোসেন প্রমুখ।