ড. ইউনূসকে নিয়ে ৪০ বিশ্বনেতার চিঠির প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের প্রতি বাংলাদেশ সরকারের আচরণের বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে ৪০ বিশ্বনেতা যে খোলা চিঠি লিখেছেন সে বিষয়টিকে যুক্তরাষ্ট্র সমর্থন করে বলে মন্তব্য করেছেন স্টেট ডিপার্টমেন্টের প্রিন্সিপাল ডেপুটি মুখপাত্র ভেদান্ত প্যাটেল।

ড. ইউনূসকে নিয়ে ৪০ বিশ্বনেতার চিঠির প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন

প্রথম নিউজ ডেস্ক: শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের প্রতি বাংলাদেশ  সরকারের আচরণের বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে ৪০ বিশ্বনেতা যে খোলা চিঠি লিখেছেন সে বিষয়টিকে যুক্তরাষ্ট্র সমর্থন করে বলে মন্তব্য করেছেন স্টেট ডিপার্টমেন্টের প্রিন্সিপাল ডেপুটি মুখপাত্র ভেদান্ত প্যাটেল।

বৃহস্পতিবার স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফ্রিংয়ে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতি সরকারের  আচরণ নিয়ে করা এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি। ব্রিফিং এ স্টেট ডিপার্টমেন্ট সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারীর এক প্রশ্নের জবাবে প্যাটেল বলেন, সম্প্রতি প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে উদ্বেগ প্রকাশ করে ওয়াশিংটন পোস্টে যে খোলা চিঠি প্রকাশ করা হয়েছে সে বিষয়ে আমরা অবগত। বিশ্ব নেতারা ইউনূসের বিষয়ে যে মতামত জানিয়েছেন তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমরা বলতে চাই, বিশ্বে দারিদ্র দূরীকরণে ভূমিকা রেখেছেন প্রফেসর ইউনূস। শান্তিতে নোবেল জয়সহ আরও অনেক আন্তর্জাতিক সম্মানে ভূষিত হওয়াটা তার সে অবদানের স্বীকৃতি।"