ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

প্রভোস্টের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানায় শিক্ষার্থীরা।

ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

প্রথম নিউজ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্টের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন হলের ছাত্রীরা। রোববার (০৭ মার্চ) রাত সাড়ে ৯টা থেকে তারা হল গেইটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

আন্দোলনরত ছাত্রীরা জানায়, রোববার সন্ধ্যায় ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রাজিয়া সুলতানা নামে এক ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তার সহপাঠীরা হল প্রভোস্ট অধ্যাপক ড. নিলুফা আক্তার বানুর কাছে ফোন দিলেও তেমন কোনো ব্যবস্থা নেননি। অ্যাম্বুলেন্স আসতে দেরি করায় আরও কয়েকজন শিক্ষার্থী প্রভোস্টকে ফোন দেন। এতে বিরক্তি হয়ে তিনি বলেন, বার বার ফোন দেওয়ার কী আছে?

এরপর ছাত্রীরা হাউস টিউটর শিমুল রায়কে ফোন দেওয়ার পর তিনি অ্যাম্বুলেন্স পাঠান। অ্যাম্বুলেন্স আসতে দেরি করায় এবং প্রভোস্টের অসহযোগিতায় শিক্ষার্থীরা ক্ষেপে যান। এরই প্রতিবাদে ওই হলের প্রায় শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা এসে সমস্যা সমাধানের চেষ্টা করেন। তবে প্রভোস্টের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানায় শিক্ষার্থীরা।

পরে মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন। এ সময় শিক্ষার্থীরা তাদের সমস্যার কথা তুলে ধরেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেনসহ হাউস টিউটররা উপস্থিত ছিলেন।

আন্দোলনরত এক ছাত্রী বলেন, হল প্রভোস্ট ঠিকমতো হলে আসেন না। কোনো অসুবিধায় তাকে সময়মতো পাওয়া যায় না। এছাড়া হলে আরও অনেক সমস্যা রয়েছে। এজন্যই আমরা তার পদত্যাগ চাইছি। এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত হলের হাউস টিউটর শিমুল রায় বলেন, প্রশাসনের সঙ্গে কথা বলেছি। ছাত্রীদের সঙ্গে কথা বলে তাদের বিষয়টি সমাধানের প্রক্রিয়া চলছে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom