পল্লবীতে শাহিন হত্যা মামলার সম্পূরক চার্জশিটেও নারাজি দেবেন বাদী

পল্লবীতে শাহিন হত্যা মামলার সম্পূরক চার্জশিটেও নারাজি দেবেন বাদী

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর পল্লবীতে নিজ সন্তানের সামনে কুপিয়ে শাহিন উদ্দিনকে হত্যা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালসহ ১৬ জনকে আসামি করে দেওয়া সম্পূরক চার্জশিটে ফের নারাজি দেবেন মামলার বাদী আকলিমা বেগম।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালতে এ মামলার সম্পূরক চার্জশিট গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এ দিন মামলার বাদী আকলিমা বেগম ফের নারাজি দেবেন জানিয়ে সময়ের আবেদন করেন। তার সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৩ নভেম্বর পরবর্তী শুনানির জন্য নতুন দিন ধার্য করেন আদালত।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক সেলিম রেজা বিষয়টি জানিয়েছেন।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন আদালতের পল্লবী থানার সাধারণ নিবন্ধন শাখায় এ সম্পূরক চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পুলিশের পরিদর্শক মনির হোসেন।

অন্য আসামিরা হলেন— আবু তাহের, সুমন বেপারী, মুরাদ হোসেন, টিটি শেখ ওরফে টিটু, গোলাম কিবরিয়া খান, ইব্রাহিম সুমন ওরফে বাওয়া সুমন, শফিকুল ইসলাম ওরফে শফিক, রকি তালুকদার ওরফে রকি, নুর মোহাম্মদ হাসান, ইকবাল হোসেন ওরফে ইকবাল নুর, শরিফ, তৌকিরুল ইসলাম ওরফে ইমন, তুহিন মিয়া, হারুন অর রশীদ ওরফে হারুন ও প্রতীক আহম্মেদ সজীব।
আসামিদের মধ্যে নয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত বছরের ফেব্রুয়ারিতে এ মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি এম এ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন। পরবর্তী সময়ে গত বছরের ১২ মে শাহিনের মায়ের নারাজি আবেদন গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি পুনরায় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। 

২০২১ সালের ১৬ মে শাহিন হত্যাকাণ্ডের পর ওই রাতেই সাবেক এমপি আউয়ালসহ ২০ জনকে আসামি করে পল্লবী থানায়  একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের মা আকলিমা বেগম।

মামলার এজাহারে বলা হয়, ২০২১ সালের ১৬ মে বিকেল ৪টার দিকে জমির বিরোধ মেটানো হবে জানিয়ে শাহিনকে ফোন করে ডেকে নেন সুমন ও টিটু নামের দুই যুবক। শাহিন মোটরসাইকেলে পল্লবীর ডি-ব্লকের ৩১ নম্বর সড়কের ৪০ নম্বর বাসার সামনে গেলে সুমন ও টিটুসহ ১৪ থেকে ১৫ জন মিলে তাকে টেনেহিঁচড়ে ওই বাড়ির গ্যারেজে নিয়ে যায়।

এসময় শাহিন উদ্দিনের ছয় বছরের ছেলে মাশরাফি গেটের বাইরে ছিল। গ্যারেজে ঢুকিয়ে তাকে চাপাতি, চায়নিজ কুড়াল, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। এরপর শাহিনকে ওই গ্যারেজ থেকে বের করে ৩৬ নম্বর বাড়ির সামনে আবার কুপিয়ে ফেলে রেখে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।