তারেক রহমান ও জোবাইদাকে হাজিরে প্রজ্ঞাপন জারির নির্দেশ

আগামী ৬ ফেব্রুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে হাজির হওয়ার আহ্বান জানিয়ে প্রজ্ঞাপন জারি

তারেক রহমান ও জোবাইদাকে হাজিরে প্রজ্ঞাপন জারির নির্দেশ
তারেক রহমান ও জোবাইদাকে হাজিরে প্রজ্ঞাপন জারির নির্দেশ

প্রথম নিউজ, ঢাকা : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আগামী ৬ ফেব্রুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে হাজির হওয়ার আহ্বান জানিয়ে প্রজ্ঞাপন জারি করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।
 
বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ নির্দেশ দেন।

এর আগে বিচারিক আদালত তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি জব্দের আদেশ দিয়েছিলেন। এদিন সেই আদেশের অগ্রগতি প্রতিবেদন আকারে জমা দেয় ক্যান্টনমেন্ট থানার পুলিশ।

ঢাকার অ্যাডিশনাল মেট্রোপলিটন পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, আদালতের বেঁধে দেওয়ার সময়ে তারা উপস্থিত না হলে তাদের অনুপস্থিতিতেই বিচারকাজ চলবে।

গত ৫ জানুয়ারি একই আদালত তারেক রহমান ও জোবাইদা রহমানের স্থাবর ও অস্থাবর সম্পত্তি জব্দের আদেশ দিয়েছিলেন। ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আজ আদেশ বাস্তবায়নের অগ্রগতি প্রতিবেদন আকারে জমা দিতে বলেছিলেন।

এর আগে গত বছরের ১ নভেম্বর মো. আছাদুজ্জামানের আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দেন। গত ২৬ জুন হাইকোর্ট বিভাগ তারেক রহমানকে পলাতক ঘোষণা করেন। সেই সঙ্গে দুদকের মামলা থেকে অব্যাহতি চেয়ে করা তার রিট আবেদনটি খারিজ করে দেন।

তারেক ও জোবাইদা ২০০৮ সাল থেকে লন্ডনে বাস করছেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: