পাবনায় বিএনপি ও যুবদল নেতাদের বাড়িতে হামলা ও ভাঙচুর

শনিবার রাত পৌনে ১১টার দিকে উপজেলার আরিফপুরে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা।

পাবনায় বিএনপি ও যুবদল নেতাদের বাড়িতে হামলা ও ভাঙচুর

প্রথম নিউজ, পাবনা: বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি হামলার ঘটনায় পাবনা সদর উপজেলায় বিএনপি ও যুবদলের নেতার বাড়িঘর, গাড়ি ও দোকানপাটে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় যুবলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন বিএনপি নেতারা। শনিবার রাত পৌনে ১১টার দিকে উপজেলার আরিফপুরে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা।

রাত পৌনে ১১টার দিকে একদল দুর্বৃত্ত হঠাৎ করেই জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপনের বাড়িতে হামলা চালায়। এরপর জেলা যুবদলের সাবেক সহ-প্রচার সম্পাদক বাহার হোসেনের বাড়িতে হামলা ও ব্যাপক ভাঙচুর করা হয়। সড়কের পাশে বিএনপি নেতাদের দু’টি দোকানও ভাঙচুর করা হয়। ভাঙচুর করা হয় একটি প্রাইভেটকারও। এরপর তারা হামলা চালায় জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির সদস্য নয়নের বাড়িতে। সেখানেও ভাঙচুর করা হয়। এ বিষয়ে জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপন বলেন, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শিবলী সাদিকের নেতৃত্বে হামলা ও ভাঙচুর হয়েছে।

তিনি নিজে দাঁড়িয়েছিলেন। এ সময় যুবলীগের সন্ত্রাসীরা আমার বাড়ি লক্ষ্য করে গুলিও ছুড়েছে। আমারসহ যুবদল ও স্বেচ্ছাসবকসহ অনেকের বাড়িতে ব্যাপক তাণ্ডব চালিয়েছে।

এ ব্যাপারে পাবনা জেলা বিএনপি’র সদস্য সচিব এডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন, আমি ঢাকায় আছি। শুনলাম, আমাদের দলের নেতাকর্মীর বাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়েছে। তবে গত শুক্রবার জুমার নামাজের পর লিফলেট বিতরণকালে আমাদের দলীয় নেতাকর্মীর সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের ঝামেলা হয়। সেই ঘটনার জেরে এই ঘটনা ঘটে থাকতে পারে। বিষয়টি নিশ্চিত করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কয়েকজন লোক সেখানে কয়েকটা দোকান ভাঙচুর করেছে। ঘটনার পরপরই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।