সেমিতে ভারতের মুখোমুখি বাংলাদেশের মেয়েরা

 সেমিতে ভারতের মুখোমুখি বাংলাদেশের মেয়েরা

প্রথম নিউজ, ডেস্ক : মালয়েশিয়াকে ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে আক্ষরিক অর্থেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিলো বাংলাদেশের মেয়েরা। তবে, কাগজে-কলমে তখনও হিসাব বাকি ছিল। দিনের পরের ম্যাচে শ্রীলঙ্কাকে যদি বড় ব্যবধানে হারিয় দেয় থাইল্যান্ডের মেয়েরা! তখন তো বাদ পড়তে হতে পারে নিগার সুলতানা জ্যোতিদেরই।

কিন্তু না, তেমন কোনো কিছু ঘটনার কারণই ঘটেনি। বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। এরফলে ‘বি’ গ্রুপে ৩ জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠলো শ্রীলঙ্কা।

সেমিফাইনালে লঙ্কানরা মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানারআপ পাকিস্তানের। আর ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেলো শক্তিশালী ভারতকে। ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই সেমিতে উঠেছে ভারত।

২৬ জুলাই, শুক্রবার নারী এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ডাম্বুলার রানগিরি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতিরা। একই দিন একই মাঠে দিনের দ্বিতীয় ম্যাচ তথা দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কার মেয়েরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মেয়েরা জয় পায় ১০ উইকেটের ব্যবধানে। প্রথমে ব্যাট করে থাইল্যান্ডের মেয়েরা সংগ্রহ করে ৭ উইকেট হারিয়ে ৯৩ রান। জবাব দিতে নেমে ১১.৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কান মেয়েরা। বিশমি গুনারত্নে ৩৯ এবং চামারি আতাপাত্তু অপরাজিত থাকেন ৩৫ রানে।