মিরপুরে কমার্স কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

মিরপুরে কমার্স কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

প্রথম নিউজ, ঢাকা :রাজধানীর মিরপুর কমার্স কলেজের পাশে শনিবার রাতে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার নাম জুবায়ের হাসান রাফিত। রাজিন ওরফে সামি নামে এক শিক্ষার্থী এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা পুলিশের। 

জুবায়ের ও রাজিন বন্ধু এবং সহপাঠী। দুজনই মিরপুর কমার্স কলেজের একাদশ শ্রেণির ছাত্র। রাফিতের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে।

পুলিশ জানিয়েছে, শনিবার সন্ধ্যা ৭টায় মিরপুর চিড়িয়াখানা রোডের কমার্স কলেজের পাশে হাউজিং অ্যান্ড সেটেলমেন্ট কোয়ার্টারের তিনতলায় জুবায়ের ও রাজিনের মারামারি হয়। এক পর্যায়ে রাজিন ধারালো অস্ত্র দিয়ে জুবায়েরকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। 

খবর পেয়ে শাহআলী থানা পুলিশ ও সিআইডির ক্রাইমসিন ইউনিট ঘটনাস্থলে যায়। রাতে লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারিকুজ্জামান যুগান্তরকে বলেন, কী কারণে হত্যাকাণ্ড ঘটেছে তা এখনই বলা যাচ্ছে না। হত্যার নেপথ্যের কারণ জানতে অনুসন্ধান শুরু হয়েছে।

জানা যায়, রাজিনের বাবা ইকবাল চৌধুরী পেশায় আইনজীবী। তার মা ঢাকার বাইরের একটি কলেজের শিক্ষিকা। 

কমার্স কলেজের অধ্যক্ষ আবু মাসুদ বলেন, ঘটনা জানার পরে আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষকদের পাঠানো হয়েছে। তবে তারাও হত্যার কারণ সম্পর্কে জানতে পারেননি। 

রাফিতের মামা নুরুজ্জামান বলেন, জুবায়ের মিরপুরে আমার বাসায় থেকে পড়ালেখা করে। সকালে কোচিং করার জন্য বাসা থেকে বের হয়। পরে আর বাসায় না ফেরায় তাকে বিভিন্ন জায়গা খোঁজাখুঁজি করা হয়। সন্ধ্যায় কলেজের এক শিক্ষক জানান তাকে হত্যা করা হয়েছে। এসে দেখি আমার ভাগিনা রক্তাক্ত অবস্থায় পড়ে আছে।

তিনি বলেন, কিছুদিন আগে কলেজের কিছু বন্ধুর সঙ্গে জুবায়েরের ঝগড়া হয়েছিল। বিষয়টি কলেজের শিক্ষকরা মিটমাট করে দিয়েছিলেন। তখন শিক্ষকরা তাকে বলেছিলেন তার বন্ধুরা ভালো না। তাদের কাছ থেকে দূরে থাকতে হবে। তারাই রাফিতকে হত্যা করেছে বলে ধারণা নুরুজ্জামানের। দুই ভাই ও এক বোনের মধ্যে জুবায়ের ছিল সবার বড়।