ছবি চলাকালীন সিনেমা হলে ঢুকে তাণ্ডব, বন্ধ হলো ‘আদিপুরুষ’

ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’র কাহিনী অবলম্বনে তৈরি করা হয়েছে ‘আদিপুরুষ’, যা একটি বহুভাষিক সিনেমা।

ছবি চলাকালীন সিনেমা হলে ঢুকে তাণ্ডব, বন্ধ হলো ‘আদিপুরুষ’

প্রথম নিউজ, বিনোদন ডেস্ক: মুক্তির পর থেকেই বিতর্কের মুখে পড়েছে প্রভাসের নতুন সিনেমা ‘আদিপুরুষ’। দক্ষিণী পরিচালক ওম রাউতের এই বহুল প্রতীক্ষিত সিনেমাটি নিয়ে উৎসাহ থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে দর্শকদের হতাশ করেছে। 

ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’র কাহিনী অবলম্বনে তৈরি করা হয়েছে ‘আদিপুরুষ’, যা একটি বহুভাষিক সিনেমা। কিন্তু সিনেমাটির আধুনিক সংস্করণ দেখে খুশি হননি হিন্দুত্ববাদীরা। ছবিতে পৌরাণিক দেব-দেবীদের মুখে নিম্নমানের সংলাপ শুনে ক্ষুব্ধ হয়েছেন তারা। সম্প্রতি মুম্বাইয়ের এক সিনেমা হলে ছবি প্রদর্শন চলাকালীন ঢুকে তাণ্ডব শুরু করেন কিছু মানুষ। একপর্যায়ে  ‘আদিপুরুষ’বন্ধ রাখা হয় সেই প্রেক্ষাগৃহে। 

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মুম্বাইয়ের নাল্লাসোপারার ক্যাপিটাল সিনেমা হলের ঘটনা এটি। প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছিল ‘আদিপুরুষ’। সেই সময় রাত আটটা নাগাদ সিনেমা হলের ভিতরে জোর করে ঢুকে পড়েন ‘রাষ্ট্র প্রথম’ দলের কিছু সদস্য। প্রেক্ষাগৃহে ঢুকেই তারা ছবি ও নির্মাতাদের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ঘটনার ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ওই দলের এক সদস্য সিনেমা হলের ম্যানেজারকে বলছেন, ‘যারাই আমাদের দেব-দেবীর অপমান করবেন, তাদের বিরুদ্ধেই আমরা প্রতিবাদ করব। তিনি যত বড় ছবি নির্মাতাই হোন না কেন, আমাদের তাতে কিছু যায় আসে না। এসসয় ছবি প্রদর্শনের বিরোধিতার পাশাপাশি ‘জয় শ্রী রাম’ স্লোগানও দেন তারা। এরপর বাধ্য হয়ে ছবি প্রদর্শন বন্ধ করেন সেই হল মালিকরা। 

এদিকে বিতর্কের মুখে পড়ে ইতোমধ্যেই সিনেমার ‘অশ্রাব্য সংলাপ’ বদলানোর কথা জানিয়েছেন নির্মাতারা। বজরংবলির মুখে ‘জ্বলেগি তেরে বাপ কী’ সংক্রান্ত যে সংলাপ শোনা গেছে তা আগামী এক সপ্তাহের মধ্যে পরিবর্তন করা হবে বলে জানিয়েছে ‘আদিপুরুষ’ টিম।