ঘরের ভেতরে গুলিবিদ্ধ বাবা-ছেলে, রাস্তায় গুলিবিদ্ধ ৪ পথচারী

আজ বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

ঘরের ভেতরে গুলিবিদ্ধ বাবা-ছেলে, রাস্তায় গুলিবিদ্ধ ৪ পথচারী

প্রথম নিউজ, অনলাইন: রাজধানীর শনির আখড়ায় পুলিশের গুলিতে দুই বছরের শিশু, তার বাবাসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। হাসপাতালে আহত শিশুটির মা লিপি আক্তার জানান, তাদের বাসা শনির আখড়ায়। সন্ধ্যায় বাসার সামনের রাস্তায় কোটা আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ চলছিল।

এদিকে শিশুটি বাসায় কান্নাকাটি করতে থাকায় তার বাবা বাবু মিয়া কোলে নিয়ে বাসার গেটের সামনে দাঁড়িয়ে রাস্তার পরিস্থিতি দেখছিলেন। তখন গুলি এসে শিশুটির বাবার মুখ, বুকসহ শরীরের বিভিন্ন জায়গায় লাগে। এছাড়া কোলে থাকা শিশু রহিতের ডান হাতে এবং বুকে লাগে। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

আহত পথচারী মাহিম আহমেদ পিয়াস (১৭) নামে এক শিক্ষার্থী জানায়, তিনি দনিয়ায় ব্রাইট স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণিতে পড়ে। বিকেলে কোচিং শেষ করে বাসায় ফিরছিলে। তখন শনির আখড়ায় সংঘর্ষের মাঝে পড়ে গেলে গুলিতে তিনি আহত হয়।

আহত আরও ৩ জন পথচারী হলেন, মনিরুল ইসলাম (২০), ফয়সাল (৩০) ও সোহাগ (২৫)। তাদের শরীরের বিভিন্ন জায়গায় গুলিবিদ্ধ হয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, শনির আখড়া থেকে আসা আহত ৬ জনকে জরুরি বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন জায়গায় কোটা আন্দোলনের ঘটনায় অন্তত ৫২ জন হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন। এদের মধ্যে আন্দোলনকারী, ছাত্রলীগ সদস্য, পুলিশ ও সাংবাদিক রয়েছে।