গোসল করতে নেমে পুকুরের পানিতে তিন শিশুর মৃত্যু

অনেক খোঁজাখুঁজির পর জাল ফেলে তাদের লাশ তোলা হয় পুকুর থেকে

গোসল করতে নেমে পুকুরের পানিতে তিন শিশুর মৃত্যু
গোসল করতে নেমে পুকুরের পানিতে তিন শিশুর মৃত্যু

প্রথম নিউজ, যশোর : গোসল করতে নেমে পুকুরের পানিতে তিন শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের দক্ষিণ শ্রীরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। অনেক খোঁজাখুঁজির পর জাল ফেলে তাদের লাশ তোলা হয় পুকুর থেকে। এদিকে ৩ শিশুর মর্মান্তিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে যশোরের বাঘারপাড়া উপজেলার শ্রীরামপুর গ্রামে। ফুলের মত তিনটি তাজা প্রাণের অকাল প্রয়াণে বাকরুদ্ধ সবাই। সান্ত্বনা দেওয়ার ভাষাও হারিয়ে ফেলেছে আত্মীয় স্বজন-প্রতিবেশীরা। গ্রামজুড়ে চলছে শোকের মাতম। নিহতরা হলো, ওই এলাকার হারুন মোল্যার মেয়ে তমা (৮), কামরুল ইসলামের মেয়ে সুমাইয়া (৯) ও সাঈদ মোল্যার ছেলে হোসাইন (৮)। তারা একই পাড়ার বাসিন্দা।

প্রতিবেশী হাসান আলী  বলেন, বেলা সাড়ে ১২টার দিকে তমা, সুমাইয়া ও হোসাইন স্কুল থেকে ফিরে গোসল করতে নামে। তিনজনই একসঙ্গে ডুব দিয়ে আর উঠেনি। দীর্ঘক্ষণ ধরে তারা তিনজনই না উঠলে; ঘাটে দাঁড়িয়ে থাকা আরেক শিশু নাহিদ শান্তার মাকে বলে শান্তারা ডুবে গেছে। শান্তার মায়ের চিৎকার শুনে আমরাও পুকুরে নেমে পড়ি। প্রায় ঘণ্টাখানেক খোঁজাখুঁজি করার পরেও তাদের খোঁজ মিলে না। পরবর্তীতে এলাকার প্রায় ৫০ জন মিলে কয়েকটি জাল ফেললে তাদের পাওয়া যায়। উদ্ধার করে তিনজনকেই বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বাসুয়াড়ি ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান সরদার বলেন, দুপুরে ওই এলাকার চার শিশু পাশের পুকুরে গোসল করতে নামে। তাদের মধ্যে তিনজন পুকুরে ডুবে যায়। আরেক শিশু দৌঁড়ে বাড়ি ফিরে জানায়, অন্যরা পুকুরে ডুবে গেছে। তখন স্থানীয়রা পুকুরে নেমে শিশুদের উদ্ধার করে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মাগরিব বাদ বাসুয়াড়ি ইউনিয়নের দক্ষিণ শ্রীরামপুর ঈদগা মাঠে মাগরিবের পর জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তিন শিশুকে দাফন করা হয়েছে।

এদিকে মর্মান্তিক এই ঘটনায় নিহত তিন শিশুর পরিবারে সমবেদনা জানাতে ছুটে আসেন বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী। তিনিও স্বজনদের সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলেন। তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, উপজেলা পরিষদ থেকে তিন শিশুর পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করা হবে।

বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দিন জানান, কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এলাকার এখন শোকের মাতম বইছে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom