খালাস পেয়েও ফের গ্রেফতার ইমরান খান-বুশরা বিবি

খালাস পেয়েও ফের গ্রেফতার ইমরান খান-বুশরা বিবি

প্রথম নিউজ, ডেস্ক : আইনি সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির। শনিবার ইদ্দত মামলায় তাদের খালাস দেন দেশটির নিম্ন আদালত। কিন্তু তাদের এই আনন্দ দীর্ঘক্ষণ থাকেনি। আদালত রায় দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তোশাখানা উপহারসংক্রান্ত নতুন একটি মামলায় জাতীয় অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) নির্দেশে এই দম্পতিকে ফের গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আফজাল মাজোকা শনিবার মামলা থেকে খালাস দেওয়ার জন্য ইমরান খান দম্পতির আবেদন গ্রহণ করেন। মামলা থেকে খালাস পাওয়ার পর ধারণা করা হচ্ছিল- ইমরান খান ও তার স্ত্রীর কারাগার থেকে মুক্তি পাওয়ার পথে আর কোনো বাধা নেই কিন্তু পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি বা পিটিআই দলের মুখপাত্র আহমেদ জানজুয়া বলছেন, তারা দুজন (ইমরান খান ও তার স্ত্রী বুশরা) এখনো কারাগারে থাকবেন।

জানজুয়া এক বিবৃতিতে বলেন, পূর্ব-লাহোরের আরেকটি আদালত ২০২৩ সালের মে মাসে দাঙ্গা উসকে দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে তিনটি মামলায় তাকে গ্রেফতারের অনুমোদন দিয়েছে। এটি মূলত অবৈধ কারাবাস দীর্ঘায়িত করার একটি কৌশল। জানজুয়ার এই বিবৃতির পরই তোশাখানা উপহারসংক্রান্ত মামলায় গ্রেফতার দেখানো হলো ইমরান খান ও তার স্ত্রীকে। তাই সহসাই মিলছে না তাদের কারামুক্তি।