অপহরণের ২৮ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার, আটক ২

রোববার (২১ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ এর কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. আশরাফুল কবির সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

 অপহরণের ২৮ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার, আটক ২

প্রথম নিউজ, কিশোরগঞ্জ: অপহরণের ২৮ দিন পর কিশোরগঞ্জে মাদরাসাছাত্র মো. নিদানুর ইসলাম লাবিবকে (১৩) উদ্ধার করেছে র‍্যাব। এসময় চক্রের মূলহোতাসহ দুজনকে আটক করা হয়। আটকরা হলেন, বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া গ্রামের মনির আহমেদের ছেলে মো. আব্দুল্লাহ (২৬) ও কুমিল্লার মুরাদনগর থানার নেওয়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মো. রাসেল (২৫)।  

রোববার (২১ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ এর কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. আশরাফুল কবির সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

আশরাফুল কবির বলেন, নিদারুল ইসলাম লাবিব ময়মনসিংহের নান্দাইল উপজেলার ডাংরা গ্রামের প্রবাসী নজরুল ইসলাম লিটনের ছেলে। পড়াশোনার জন্য লাবিব ও তারা পরিবারের অন্য সদস্যরা কিশোরগঞ্জ শহরের রথখলা এলাকায় বসবাস করেন। সে নগুয়া এলাকার হেফজুল আরকাম হাফিজিয়া মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। গত ২২ ডিসেম্বর বিকেলে মাদরাসা যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। রাতে মাদরাসায় না যাওয়ায় শিক্ষক লাবিবের মা লুৎফা বেগমকে বিষয়টি অবহিত করেন। পরে স্বজনদের বাসায় খোঁজাখুঁজি করে না পেয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে অপহরণের একটি মামলা করেন।

তিনি আরও জানান, অপহরণের পর লাবিবের মায়ের কাছে অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে আট লাখ টাকা দাবি করেন। তারা লাবিবকে নিয়ে চট্টগ্রাম, ঢাকা, ভৈরব ও সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্তে ঘন ঘন স্থান পরিবর্তন করেন। এ কারণে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করা যাচ্ছিল না। অপরদিকে ভুক্তভোগীর পরিবারের কাছে মুক্তিপণের টাকা না দিলে হত্যা করা হবে বলে ভয় দেখায়। এসময় নিরুপায় হয়ে লাবিবের পরিবার মুক্তিপণের জন্য গত ২০ জানুয়ারি মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে অপহরণকারীদের কাছে মোট ২৮ হাজার টাকা পাঠায়। এর সূত্রধরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে সিলেট জেলার দক্ষিণসুরমা থানার ভার্সখোলা এলাকা থেকে অপহরণকারী ও মাদরাসাছাত্র লাবিবকে উদ্ধার করা হয়।
এসময় তাদের কাছ থেকে লাবিবের মুক্তিপণের ২৪ হাজার ৫০০ টাকা, দুটি মোবাইলসহ পাঁচটি সিম উদ্ধার করা হয়। তাদের কিশোরগঞ্জ মডেল থানার মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।