বাকৃবিতে শহীদ আবরার স্মরণে ছাত্রদলের মৌন মিছিল-স্মরণসভা  

সোমবার (৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক‍্যাম্পাসে এই কর্মসূচি পালিত হয়। 

বাকৃবিতে শহীদ আবরার স্মরণে ছাত্রদলের মৌন মিছিল-স্মরণসভা  

প্রথম নিউজ, ময়মনসিংহ প্রতিনিধি : শহীদ আবরার ফাহাদের পঞ্চম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মৌন মিছিল ও স্মরণ সভা করেছে ছাত্রদল। সোমবার (৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক‍্যাম্পাসে এই কর্মসূচি পালিত হয়। 

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে একটি মৌন মিছিল শুরু হয়ে মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়। পরে সেখানে শহীদ আবরার ফাহাদের রুহের মাগফেরাত কামনা করে স্মরণ সভা করে সংগঠনের নেতাকর্মীরা। এ সময় শহীদ আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানানো হয়। 

সভায় বাকৃবি শাখা ছাত্রদলের আহ্বায়ক কৃষিবিদ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব কৃষিবিদ শফিকুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এএম শোয়াইব, যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম তুষার, সদস্য মিজানুর রহমান ও ইসমাইল হোসেনসহ বিভিন্ন হলের নেতাকর্মীবৃন্দ। 

স্মরণ সভায় বক্তারা বলেন, আবরার ফাহাদ ছিলেন দেশপ্রেমিক এবং মুক্ত চিন্তার একজন সাহসী কণ্ঠ। ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে এবং নিরাপদ গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে তার সংগ্রামকে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। সেই সঙ্গে ২০১৪ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী সাদ ও রাব্বি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করছি।