ঢাকায় সকাল থেকে বৃষ্টি, অফিসগামীদের ভোগান্তি

 ঢাকায় সকাল থেকে বৃষ্টি, অফিসগামীদের ভোগান্তি

প্রথম নিউজ, ঢাকা : মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাব দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। একই অবস্থা রাজধানীতেও। থেমে থেমে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা পৌনে ১১টার দিকেও রাজধানীর কোথাও কোথাও ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছিল।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। কয়েকদিনের ভ্যাপসা গরমে এই বৃষ্টি স্বস্তি নিয়ে এলেও ভোগান্তিতে পড়েন অফিসগামী, পথচারী ও নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে অফিসগামী মানুষ বেশি ভোগান্তিতে পড়েন। অনেকের কাছে ছাতা থাকলেও অনেকে বৃষ্টিতে ভিজেই অফিসের পথে রওনা হন।

মগবাজার মোড়ে কথা হয় বেসরকারি চাকরিজীবী আজিজ হোসেনের সঙ্গে। তিনি বলেন, অনেক গরম পড়েছিল। রাতেই বৃষ্টি হবে বলে মনে হচ্ছিল। কিন্তু সকালবেলা বাসা থেকে বের হওয়ার সময় সেভাবে আকাশে মেঘ দেখিনি। তাই ছাতা নিয়ে বের হইনি। তবে বের হওয়ার পর বৃষ্টি হওয়ায় অনেকটা ভিজে গেছি।

একই অবস্থা পথচারী ও নিম্ন আয়ের মানুষদের। রাশেদ হাসান নামে এক ব্যবসায়ী জাগো নিউজকে বলেন, বৃষ্টি হওয়াতে ভালো লাগছে। আবহাওয়া শীতল হয়েছে। কিন্তু বৃষ্টি হলেই যানজট বেড়ে যায়, লোকাল বাসে জায়গা পাওয়া যায় না, রিকশা পাই না। এটাই শুধু কষ্ট।

বাংলা মোটর মোড়ে কথা হয় রিকশাচালক মনির মিয়াজীর সঙ্গে। তিনি বলেন, ৯টা থেকে যে বৃষ্টি শুরু হইছে, ভিজে গেছি। এখনো ঝিরিঝিরি হচ্ছে। সারাদিন চলতে থাকলে আজ বেশিক্ষণ রিকশা চালাতে পারবো না।

গত ২৩ সেপ্টেম্বর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়। এর প্রভাবে সারাদেশে বৃষ্টির আভাস দেয় আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবারও রাজধানীতে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।