ফের সাবেক আইজিপি মামুন ৪ দিনের রিমান্ডে

ছাত্র আন্দোলনে কিশোর নিহত

ফের সাবেক আইজিপি মামুন ৪ দিনের রিমান্ডে

প্রথম নিউজ, অনলাইন: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর চাঁনখারপুলে এক কিশোরের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মো. সাইফুজ্জামান এ আদেশ দেন। এর আগে শাহবাগ থানার এসআই মো. মইনুল ইসলাম খান পুলক সাবেক আইজিপিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড আবেদনের আগে সাবেক আইজিপিকে এই মামলায় গ্রেপ্তার দেখাতে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

গত ৫ আগস্ট সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর চাঁনখারপুলে গুলিবিদ্ধ হয় কিশোর ইসমাউল হক। এরপর ৭ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়  সে। এ ঘটনায় নিহতের বড় ভাই মহিবুল হক বাদী হয়ে গত ২৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন। এর আগে মোহম্মদপুরের দোকানি আবু সায়েদ হত্যা মামলায় ৮ দিনের রিমান্ডে ছিলেন আব্দুল্লাহ আল মামুন।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর রাজধানীর উত্তরা থেকে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা আরও ১২টি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।