রুহুল আমিন গাজীর মৃত্যুতে শোক ফ্যাসিবাদের কবর রচনায় তার ভূমিকা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে

রুহুল আমিন গাজীর মৃত্যুতে শোক ফ্যাসিবাদের কবর রচনায় তার ভূমিকা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে

প্রথম নিউজ, ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি, দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় জামায়াত আমির বলেন, বিশিষ্ট সাংবাদিক রুহুল আমিন গাজী গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি মঙ্গলবার রাত ৯টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমি তার ইন্তেকালে গভীরভাবে শোকাহত।

ডা. শফিকুর রহমান বলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী দেশের একজন খ্যাতিমান সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে সাংবাদিক সমাজে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি তার লেখনী এবং বক্তব্য-বিবৃতির মাধ্যমে দেশে আইনের শাসন, গণতন্ত্রের বিকাশ এবং সত্য প্রতিষ্ঠার একজন অকুতোভয় সৈনিক ছিলেন। দেশের সব গণতান্ত্রিক আন্দোলন এবং ফ্যাসিবাদের কবর রচনায় তার ভূমিকা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বিগত ফ্যাসিস্ট সরকারের রোষানলে পড়ে তাকে দীর্ঘদিন কারাবরণ করতে হয়েছিল।

‘তারপরও তিনি সত্যের পক্ষে লেখনী চালিয়ে গেছেন। মজলুমের পাশে দাঁড়াতে তিনি কখনও কুণ্ঠাবোধ করেননি। মজলুমের পক্ষে তার লড়াই স্মরণীয় হয়ে থাকবে। তার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। তার ইন্তেকালে আমরা একজন দেশপ্রেমিক, অকুতোভয় ও মেধাবী সাংবাদিক নেতাকে হারালাম।’

শোক বার্তায় তিনি আরও বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকে ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুনাহ খাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার শোকাহত পরিবার-পরিজনকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।