হাসিনার প্রেতাত্মারা শিল্প কারখানায় অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে: মির্জা ফখরুল

শনিবার বিকেলে গাজীপুরের কোনাবাড়ীতে গার্মেন্টস ও ওষুধ শিল্পে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ, ন্যায্য মজুরি পরিশোধের দাবিতে সমাবেশের আয়োজন করে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দল। 

হাসিনার প্রেতাত্মারা শিল্প কারখানায় অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে: মির্জা ফখরুল

প্রথম নিউজ, গাজীপুর: শেখ হাসিনা বিদেশি শক্তির সঙ্গে যোগ দিয়ে শিল্প কারখানায় নৈরাজ্য সৃষ্টি করে দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে। এমন অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার বিকেলে গাজীপুরের কোনাবাড়ীতে গার্মেন্টস ও ওষুধ শিল্পে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ, ন্যায্য মজুরি পরিশোধের দাবিতে সমাবেশের আয়োজন করে গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দল।  সমাবেশে তিনি বলেন, ষড়যন্ত্র থেকে দেশের শিল্প প্রতিষ্ঠান রক্ষা করতে হলে জরুরি ভিত্তিতে টাস্কফোর্স গঠন জরুরি। গাজীপুর জেলা ও মহানগর শ্রমিক দলের সমাবেশ।

দুপুরের পর থেকে সর্বস্তরের শ্রমিক নেতাকর্মীদের উপস্থিতে সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়। প্রধান অতিথির বক্তব্যের আগে কথা বলেন স্থানীয় নেতারা। ভিনদেশিদের উস্কানিতে শিল্প কারখানায় হামলার অভিযোগ করে তারা বলেন, গার্মেন্টস শিল্পকে ক্ষতিগ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত আওয়ামী লীগের দোসরা।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শেখ হাসিনা ভারতে পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা শিল্প কারখানায় অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। সাথে যোগ দিয়েছে ভিনদেশি শত্রুরা। শিল্প কারখানা রক্ষায় জরুরি ভিত্তিতে টাস্কফোর্স গঠন করে মালিকদের সাথে বসে সমাধানের আহ্বান জানান বিএনপি মহাসচিব। অবিলম্বে স্বৈরাচার শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে ভারত সরকারের কাছে চিঠি দেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের কাছে আহবান জানান, মির্জা ফখরুল।

জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি আলহাজ্ব সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা.এ.জেড.এম জাহিদ হোসেন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এ.কে.এম ফজলুল হক মিলন।

প্রধান বক্তা ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের বিশেষ সহকারী এ্যাডভোকেট শামশুর রহমান শিমুল বিশ্বাস। বিশেষ বক্তা ছিলেন জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসাইন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন-গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকার, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান,গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জুরুল করিম রনি, গাজীপুর জেলা শ্রমিক দলের আহ্বায়ক মো.মিনার উদ্দিন, গাজীপুর মহানগর শ্রমিক দলের আহ্বায়ক ফয়সাল আহম্মেদ সরকার।

সমাবেশের সঞ্চালনায় ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-শ্রমিক বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় শ্রমিক দলের উপদেষ্টা মো.হুমায়ুন কবির খান।

সমাবেশে বিএনপি ও শ্রমিক দলের অঙ্গ সংগঠনের শতশত নেতাকর্মী মিছিল নিয়ে উপস্থিত হন।