সড়ক দুর্ঘটনায় আহত ইবির মসজিদের খতিব মারা গেছেন

শনিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার কল্যাণপুর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

সড়ক দুর্ঘটনায় আহত ইবির মসজিদের খতিব মারা গেছেন

প্রথম নিউজ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ ইন্তেকাল করেছেন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার কল্যাণপুর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  জানা গেছে, গত ৬ই জুন ক্যাম্পাস থেকে ঢাকায় যাওয়ার পথে মাগুরার অদূরে বাস দুর্ঘটনার কবলে পড়েন ড. শোয়াইব। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে তাকে মাগুরা সদর হাসপাতালে নেয়া হয়। শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরবর্তীতে তাকে ঢাকার কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে রাখা হয়। সেখানে ২৪ ঘণ্টা পর জ্ঞান ফিরলে অবস্থার কিছুটা উন্নতি হয়।

তবে শনিবার রাত থেকে আবারো অবস্থার অবনতি হয় তার। পরে রাত সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

উল্লেখ্য, ড. শোয়াইব আহমেদ ইবির দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হিসেবে যোগদান করেন।