Ad0111

সরকারকে হাতজোড় করে ক্ষমা চাইতে হবে: মান্না

এই সরকারের কাছে দাবি জানিয়ে লাভ হয় না। দাবি আদায় করে নিতে হবে।

সরকারকে হাতজোড় করে ক্ষমা চাইতে হবে: মান্না
নাগ‌রিক ঐক‌্যর আহবায়ক মাহমুদুর রহমান মান্না

প্রথম নিউজ, ঢাকা: বর্তমান সরকারের কাছে সরকারের কাছে কোনো দাবি জানিয়ে লাভ হবে না বলে মন্তব্য করেছেন নাগ‌রিক ঐক‌্যর আহবায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘এই সরকারের কাছে দাবি জানিয়ে লাভ হয় না। দাবি আদায় করে নিতে হবে। একদিন সময় আসবে সরকার করজোড়ে ক্ষমা চাইবে কিন্তু দেশের জনগণ তাদের ক্ষমা করবে না।

আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে দিনব্যাপী শুরু হওয়া গণঅনশন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

দেশের অন্যায়ের বিরুদ্ধে বিএনপি'র যে কোনো কর্মসূচিতে অংশগ্রহণ করবেন সম্মতি জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, বিএনপি'র যে কোনো কর্মসূচিতে আগেও সংহতি জানিয়েছি সামনেও জানাবো। আমি মনে করি আজকের কর্মসূচি শেষ কর্মসূচি নয়। সামনে আরও কর্মসূচি করা হবে। সেই  কর্মসূচিতে আমি আমার দল নাগরিক ঐক‌্য অংশগ্রহণ করবে।

তিনি বলেন, এই অবৈধ সরকারকে যতদিন না ক্ষমতা থেকে নামাতে পারবো ততদিন এই আন্দোলন চলবে। বর্তমান সরকারের কাছে দাবি জানিয়ে লাভ হবে না। এই সরকারের গলায় গামছা লাগিয়ে দাবি আদায় করতে হবে।

ভারতের কৃষকদের অভিনন্দন জানিয়ে তিনি আরও বলেন, ভারতের কৃষকরা তাদের দাবি আদায় করেছে। এবং ভারতের এক নেতা দুই হাত দিয়ে করজোড়ে ক্ষমা চেয়েছে। আমি মনে করি আমার দেশেও একদিন সময় আসবে। বর্তমান সরকার করজোড়ে ক্ষমা চাইবে কিন্তু দেশের জনগণ ক্ষমা করবে না।

বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মাহমুদুর রহমান মান্না বলেন, যত অসুস্থ হোক আল্লাহতালা যেন বেগম খালেদা জিয়াকে সুস্থ করে দেন।

বিএনপি'র নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যত বাধা বিপত্তি আসুক না কেন আপনাদের এই কর্মসূচি যেনো চলতে থাকে। তারপরে সকল মানুষকে একত্রিত করে আন্দোলন এমন পর্যায়ে নিতে হবে যাতে এই স্বৈরাচারী সরকার পতন হয়।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় গণ অনশনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র আহবায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপি'র আহবায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু,ছাত্রদলের ফজলুর রহমান খোকন,ইকবাল হোসেন শ্যামল, সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news