সৌদির বাদশাহ আব্দুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলা, ৩ বাংলাদেশিসহ আহত ১০

ছয়জন সৌদি আরবের নাগরিক

সৌদির বাদশাহ আব্দুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলা, ৩ বাংলাদেশিসহ আহত ১০
ড্রোন

প্রথম নিউজ ডেস্ক: সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান শহরের কিং আব্দুল্লাহ বিমানবন্দরে দুটি বিস্ফোরকবাহী ড্রোন হামলায় ৩ বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন। হামলার এ ঘটনায় আহত অন্য সাতজনের মধ্যে ছয়জনই সৌদি আরবের নাগরিক। আরেকজন সুইডেনের নাগরিক।

শুক্রবার রাতে এবং শনিবার ভোরে দুটি ড্রোন হামলার ঘটনা ঘটে। সৌদি নেতৃত্বাধীন জোটের সূত্রের বরাত দিয়ে এসব তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

তিনি বলেন, সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী ইয়েমেন থেকে জাযানের উদ্দেশ্যে হুতিদের ছোড়া দুটি সশস্ত্র ড্রোন প্রতিরোধ করে ধ্বংস করেছে।   

ড্রোনের কিছু ধ্বংসাবশেষ বিমানবন্দরের ভেতরে পড়ায় কয়েকজন যাত্রী ও কর্মী আহত হয়েছেন।   আরব নিউজের খবরে বলা হয়, আহতদের মধ্যে ছয়জন সৌদি যাত্রী এবং বিমানবন্দরের কর্মচারী, তিনজন বাংলাদেশি শ্রমিক এবং একজন সুদানী শ্রমিক ছিলেন।

ইরানি মদদপুষ্ট হুতি বিদ্রোহীরা এর আগে গত ২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখল করার পর দেশটির সৌদি সমর্থিত প্রেসিডেন্ট আব্দে রাব্বি মানসুর হাদিকে ক্ষমতাচ্যুত করে। পরে আব্দে রাব্বি মানসুর দেশ ছেড়ে পালিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে চলে যান।

এরপর ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি সামরিক জোট। কয়েকদিন পরপরই সৌদি শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা করে ইরানের মিত্র হুতিরা।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom