শেভরন বাংলাদেশ ও সুইস কন্ট্যাক্টের অংশীদারিত্ব চুক্তি সই

শেভরন বাংলাদেশ ও সুইস কন্ট্যাক্টের অংশীদারিত্ব চুক্তি সই

প্রথম নিউজ, ঢাকা : শেভরন বাংলাদেশ এবং সুইস কন্ট্যাক্ট বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে স্মাইল (সাসটেইনেবল অ্যান্ড মিনিংফুল ইন্টারভেনশন ফর লাইভলিহুড এনরিচমেন্ট) প্রকল্পের অংশীদারিত্ব চুক্তি সই করেছে। 

গত ৪ অক্টোবর রাজধানীর শেরাটন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ চুক্তি সই হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর এরিক এম. ওয়াকার।

পাঁচ বছর মেয়াদি প্রকল্পটি সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ঢাকাসহ বিভিন্ন এলাকায় বসবাসরত জনগোষ্ঠীর জীবনে ব্যাপক পরিবর্তন আনতে সক্ষম হবে বলে এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে।

স্মাইল প্রকল্পটি সক্রিয় অংশীদারিত্ব এবং উদ্ভাবনের মাধ্যমে শিক্ষা, সমাজ, স্বাস্থ্য ও কল্যাণ, কারিগরি দক্ষতা বৃদ্ধি, জীববৈচিত্র্য এবং পরিবেশগত স্থায়িত্বের গুরুত্বপূর্ণ দিকগুলো মোকাবিলা করার জন্য নিখুঁতভাবে উদ্ভাবন করা হয়েছে।

এসময় শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর এরিক এম. ওয়াকার এবং সুইস কন্ট্যাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান আনুষ্ঠানিকভাবে চুক্তিতে সই করেন। 

এসময় উপস্থিত ছিলেন শেভরন বাংলাদেশের কমিউনিটি এনগেজমেন্ট অ্যান্ড সোশ্যাল ইনভেস্টমেন্টর ব্যবস্থাপক খন্দকার তুষারুজ্জামান, কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর মুহাম্মদ ইমরুল কবির, স্মাইল প্রকল্পের টিম লিডার মকবুল হোসেনসহ অন্যান্যরা।