ময়মনসিংহে সাতদিনের বইমেলা শুরু

নগরীর জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে এই মেলার আয়োজন করা হয়েছে

ময়মনসিংহে সাতদিনের বইমেলা শুরু
ময়মনসিংহে সাতদিনের বইমেলা শুরু

প্রথম নিউজ, ময়মনসিংহ: ‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’- এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে শুরু হয়েছে সাতদিন ব্যাপী বইমেলা। নগরীর জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে এই মেলার আয়োজন করা হয়েছে।  শুক্রবার দুপুর ১২টায় মেলার উদ্বোধন করেন বিশিষ্ট চিন্তাবিদ ও লেখক অধ্যাপক যতীন সরকার। এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, পুলিশ সুপার আহমার উজ্জামান,  সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ইউসুফ আলী ও সচিব রাজীব সরকার। 

স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, ‘বই মেলা শুধু ঢাকা কেন্দ্রিক হওয়া উচিৎ নয়। বই মেলা দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় হওয়া উচিৎ।’

তিনি বলেন, ‘লাইব্রেরিগুলো স্বাধীনতা সংগ্রামের সময় ধ্বংস হয়েছে। এরপর থেকে সমস্ত বই দোকানের কাগজের ঠোঙ্গায় পরিনত হয়েছে। এভাবে অনেক পাঠাগার ধ্বংস হয়ে গেছে। তারপর বাংলা একাডেমি বই মেলা শুরু করেছিল।’ দেশি-বিদেশি বইয়ের সরবরাহ নিয়ে মেলায় ৩৭টি স্টল অংশ নিয়েছে। স্থানীয় লেখকদের জন্য আলাদা স্টলের ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন বিকাল ৩টা থকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা।  

 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom