বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ

এলাকাভিত্তিক লোডশেডিং শুরুর পর তৃতীয় দিন কোথায়, কখন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে তার সূচি প্রকাশ করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ
বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ

প্রথম নিউজ, ডেস্ক: বিদ্যুৎ সাশ্রয়ে এলাকাভিত্তিক লোডশেডিং শুরুর পর তৃতীয় দিন কোথায়, কখন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে তার সূচি প্রকাশ করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। বৃহস্পতিবারের সূচি প্রকাশ ডিপিডিসির ওয়েবসাইটে সংযুক্ত করা হয়েছে। এক ঘণ্টার লোডশেডিংয়ের কথা থাকলেও বিদ্যুৎ সরবরাহ কম থাকায় পরিকল্পনার চেয়ে বেশি লোডশেডিং করতে হয়েছে অনেক এলাকায়। যার ফলে, ডেসকো বুধবার ও বৃহস্পতিবারের তালিকা প্রকাশ করেনি। প্রথম দিনের লোডশেডিং সূচি পরিচলনা করতে না পারাকে এর কারণ হিসেবে তুলে ধরেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক কাউসার আমির আলী। তাদের আওতাধীন এলাকায় যতটা বিদ্যুৎ সরবরাহ পাওয়ার কথা ছিল, তা না আসায় বেশি লোডশেডিং করতে হয়। যে কারণে সূচি অনুসরণ করা যায়নি বলে জানান তিনি। জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর সরবরাহ সঙ্কটে দেশজুড়ে প্রতিদিন সূচি ধরে এক ঘণ্টা করে লোডশেডিং করা শুরু হয় মঙ্গলবার থেকে।

গত দু’দিন অনেক এলাকায় সূচি ধরে লোডশেডিং করা হলেও কোথাও কোথাও দু’বার করেও বিদ্যুৎ গেছে। আবার কোনো এলাকায় সূচি থাকলেও বিদ্যুৎ যায়নি। রাজধানী ঢাকার বেশিরভাগ এলাকা ও নারায়ণগঞ্জের কিছু এলাকায় বিদ্যুৎ বিতরণের দায়িত্বে রয়েছে ডিপিডিসি। কোম্পানিটির গ্রাহক প্রায় সাড়ে ১৫ লাখ। ডিপিডিসির আওতাধীন ৩৬ এলাকার মধ্যে বেশিরভাগ জায়গায় একবার লোডশেডিং অর্থাৎ এক ঘণ্টা বিদ্যুৎ না থাকার সূচি রয়েছে। তবে কিছু কিছু এলাকায় একাধিকবার লোডশেডিং অর্থাৎ একঘণ্টার বেশি সময় বিদ্যুতহীন রাখারও সূচি রয়েছে। রাজধানীর কোন এলাকায় কখন লোডশেডিং হবে তার সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে ডিপিডিসি। ব্রাউজ করুন : https://dpdc.gov.bd/site/page/bedbf6df-8e7b-4733-8dfe-f662da946206

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom