বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের, নেইমারের জন্য অপেক্ষা

বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের, নেইমারের জন্য অপেক্ষা

প্রথম নিউজ, অনলাইন: চোটের কারণে লম্বা সময় ধরেই মাঠের বাইরে নেইমার। সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলেরও। এই অবস্থায় নেইমারকে নিয়ে ভক্তদের ধৈর্য ধরতে বলেছেন ব্রাজিলিয়ান কোচ দরিভাল জুনিয়র। ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণার সময় নেইমারকে নিয়ে তার অপেক্ষার কথাও জানান তিনি।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আগামী ১১ অক্টোবর সকাল ৬টায় চিলির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এরপর ১৬ অক্টোবর সকাল ৬টা ৪৫ মিনিটে পেরুর বিপক্ষে লড়বে ব্রাজিল। যেই ম্যাচ দুটি সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। যেখানে উঠে এসেছে নেইমার প্রসঙ্গ। যা নিয়ে কথা বলতে গিয়েই হতাশা ঝরেছে কোচের কণ্ঠে।

কেননা, এবারের বিশ্বকাপ বাছাইপর্বে খুব একটা ভালো অবস্থানে নেই ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৮ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে ব্রাজিল। শীর্ষে থাকা আর্জেন্টিনার চেয়ে ৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে তারা। এই অবস্থায় তাই নেইমারকে নিয়ে আক্ষেপ ঝরেছে কোচের কণ্ঠে।

নেইমারের ফেরা নিয়ে দরিভাল বলেছেন, ‘আমরা জানি সে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমরা তার অপেক্ষায় আছি। আমাদের ধৈর্য ধরতে হবে। সে অক্টোবর, নভেম্বর বা ফেব্রুয়ারিতে ফিরবে কি না, সেটা কোনো ব্যাপার না। তাকে আত্মবিশ্বাসী এবং পুরোপুরি ফিট হতে হবে।’ ব্রাজিলের নিয়মিত ফুটবলারদের বাইরে দরিভাল দলে ডেকেছেন দুই নতুন মুখকে। একজন হচ্ছে ফরাসি ক্লাব লিওঁতে খেলা আবনের এবং অন্যজন বোটাফোগোর ফরোয়ার্ড ইগর জেসুস।