কুমিল্লা সীমান্তে আ.লীগ নেতা টাইগার টিপু আটক

বৃহস্পতিবার সন্ধ্যায় সীমান্তের আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর এলাকা থেকে তাকে আটক করে বিজিবি।

কুমিল্লা সীমান্তে আ.লীগ নেতা টাইগার টিপু আটক

প্রথম নিউজ, কুমিল্লা: কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আওয়ামী লীগ নেতা টিপু সুলতান ওরফে টাইগার টিপুকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সীমান্তের আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর এলাকা থেকে তাকে আটক করে বিজিবি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক এএম জাবের বিন জব্বার।

আটক টিপু সুলতান (৫৫) সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের ঘনিষ্ঠ সহযোগী এবং মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের ঠাকুরপাড়া এলাকার নসিব উল্লাহর ছেলে। এ সময় টিপুর সহযোগী ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমানকেও (৪৮) আটক করা হয়। 

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন হামলা ও নির্যাতনে জড়িত থাকার অভিযোগ রয়েছে টিপুর বিরুদ্ধে। তিনি ঠাকুরপাড়াসহ আশপাশের এলাকায় স্থানীয়দের অস্ত্রের ভয় দেখিয়ে আতঙ্কিত করে রাখতেন। বিভিন্ন সময় অস্ত্রের মহড়া দেওয়ায় টাইগার টিপু নামে তার পরিচিতি রয়েছে। পুলিশ জানায়, তার বিরুদ্ধে দুটি মামলা রয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দুজন ভারতে পালানোর উদ্দেশে সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বিজিবির একটি দল সীমান্ত পিলার ২০৭৮-এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় তাদের মোটরসাইকেলসহ আটক করে। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় পাঠানো হয়েছে।