বন্ধুকে হত্যায় বন্ধুর মৃত্যুদণ্ড

 বন্ধুকে হত্যায় বন্ধুর মৃত্যুদণ্ড

প্রথম নিউজ, মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিংগাইরে উত্তম আকাশ আলিফ হত্যা মামলায় ইমরান বিশু নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতে এই রায় দেন। দণ্ডিত ইমরান ও উত্তম আকাশ দুজন বন্ধু ছিলেন।

নিহত উত্তম আকাশ আলিফ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকার আব্দুল আলিমের ছেলে। তিনি ঢাকার নিউমার্কেটে একটি ছাপাখানায় চাকরি করতেন।

আর দণ্ডিত ২৫ বছরের ইমরান সিংগাইর উপজেলার চর-গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে।

এজাহার থেকে জানা যায়, ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি মাদক ব্যবসা ও পাওনা টাকা নিয়ে উত্তম আকাশ আলিফের সঙ্গে ইমরানের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ইমরান তার প্যান্টের বেল্ট খুলে উত্তম আকাশ আলিফের গলায় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। এরপর কেরাসিন ঢেলে মরদেহ পুড়িয়ে দেওয়া হয়।

পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চর-গোলড়া চকের ভেতর থেকে অজ্ঞাতপরিচয় হিসেবে উত্তম আকাশ আলিফের মরদেহ উদ্ধার করে পুলিশ।

সন্ধ্যায় সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলা করেন। পরে মোবাইল ফোনের সূত্র ধরে মরদেহ শনাক্ত ও আসামি চিহিৃত হয়।

তদন্ত শেষে ইমরানকে অভিযুক্ত করে এসআই আনোয়ার হোসেন ২০২০ সালের ৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর পুলিশ গ্রেফতার করে ইমরানকে।