নোয়াখালী থেকে ১৯ রোহিঙ্গা আটক

নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর পর চট্টগ্রাম ও কক্সবাজারে যাওয়ার সময় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শিশুসহ ১৯ রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

নোয়াখালী থেকে ১৯ রোহিঙ্গা আটক
ফাইল ফটো

প্রথম নিউজ, ঢাকা: নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর পর চট্টগ্রাম ও কক্সবাজারে যাওয়ার সময় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শিশুসহ ১৯ রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। পরে গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে তাদের চরবালুয়া পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়। এর আগে, রাত ৮টার দিকে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফুল মিয়া চেয়ারম্যান বাজার-সংলগ্ন খালপাড় থেকে তাদের আটক করেন স্থানীয়রা।

আটক রোহিঙ্গাদের মধ্যে রয়েছে ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৭ নম্বর ক্লাস্টারের মো. ইসহাক (৮০), ছকিনা খাতুন (৬৫), ৮ নম্বর ক্লাস্টারের আইয়ুব হাসেম (৩২), ৭৪ নম্বর ক্লাস্টারের ফয়েজ উল্লাহ (২২), রহিমা খাতুন (২২), ৫৯ নম্বর ক্লাস্টারের শামসু আলম (৩১), খালেদা বেগম (২৮), ৫৮ নম্বর ক্লাস্টারের মো. আমিন (২২), ৬৯ নম্বর ক্লাস্টারের কালিম (২০), ৭৩ নম্বর ক্লাস্টারের আরফা বেগম (২১) এবং ৯ শিশু।

স্থানীয়রা জানান, গতকাল বুধবার সন্ধ্যার দিকে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফুল মিয়া চেয়ারম্যান বাজার-সংলগ্ন খালপাড় এলাকায় কয়েকটি শিশুসহ কিছু তরুণী ঘোরাফেরা করছিলেন। বিষয়টি নিয়ে সন্দেহ হলে আটকের পর জিজ্ঞাসাবাদে তাঁরা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে রাত সাড়ে ৮টার দিকে তাদের চরবালুয়া পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়।

চরবালুয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রমজান আলী বলেন, ‘বুধবার দুপুরের দিকে দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে যায় এ রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom