নির্দিষ্ট সময়ের আগেই জন্ম নিয়ে গিনেসে জায়গা করে নিলো ব্রিস্টলের ট্রিপলেট শিশু

মাত্র ২২ সপ্তাহ ৫ দিনের মাথায়  জন্ম নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে ভূষিত হয়েছে ব্রিস্টলের ট্রিপলেট

নির্দিষ্ট সময়ের আগেই জন্ম নিয়ে গিনেসে জায়গা করে নিলো ব্রিস্টলের ট্রিপলেট শিশু
নির্দিষ্ট সময়ের আগেই জন্ম নিয়ে গিনেসে জায়গা করে নিলো ব্রিস্টলের ট্রিপলেট শিশু

প্রথম নিউজ, ডেস্ক : মাত্র ২২ সপ্তাহ ৫ দিনের মাথায়  জন্ম নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে ভূষিত হয়েছে ব্রিস্টলের ট্রিপলেট। রুবি-রোজ, পেটন জেন এবং পোর্শা-মাই হপকিনস  ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি  মোট ১২৮৪ গ্রাম ওজন নিয়ে জন্মগ্রহণ করেছিলো।  সবচেয়ে হালকা ওজন এবং নির্দিষ্ট সময়ের অনেক আগেই ভূমিষ্ঠ হওয়ার জন্য এই তিন শিশু বিশ্বরেকর্ড তৈরি করেছে। 

রুবি-রোজ প্রথম সকাল ১০ টা  ২১ মিনিটে ৪৬৭ গ্রাম ওজন নিয়ে জন্মায়। যেখানে পেটন জেন এবং পোর্শা-মাই হপকিনস রুবির প্রায় দুই ঘন্টা পরে যথাক্রমে ১২ টা ১ মিনিট এবং ১২ টা ২  মিনিটে  সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় । তাদের ওজন ছিল মাত্র ৪০২ গ্রাম  এবং ৪১৫ গ্রাম । গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের একটি ভিডিওতে তিন সন্তানের জননী   ৩২ বছর বয়সী  মাইকেলা হোয়াইট বলেছেন, "একই সঙ্গে তিন সন্তানের জন্ম দেয়া  খুবই চাপের বিষয় ছিল।" তিনি এবং তার স্বামী জেসন হপকিন্স শিশুদের জন্মানোর পর প্রায় দু বছর  চিন্তায় ঠিকমতো ঘুমোতে পারেননি।  জেসনের মতে, এই নতুন যাত্রাটি ছিলো অনেকটাই মনের সাথে সম্পৃক্ত।  কারণ এতো দ্রুত সন্তান ভূমিষ্ঠ হবার ঘটনায় তিনি  এবং তার স্ত্রী বেশ চিন্তিত ছিলেন। কিন্তু কথায় বলে সব ভালো তার শেষ ভালো যার। হোয়াইট ব্রিস্টলের সেন্ট মাইকেল হাসপাতাল থেকে প্রসব বেদনা নিয়ে সাউথমিডে স্থানান্তরিত হন।

তার কাছে শিশুদের জন্মের দিনটি বেশ বেদনাদায়ক ছিলো । জন্মের পর তিনি তার তিন সন্তানকে প্রথমে দেখতে পাননি। তিনটি শিশুকে দ্রুত ইনকিউবেটরে নিয়ে যাওয়া হয় এবং শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পলিথিনে তাদের সারা শরীর মুড়ে দেয়া হয়।
শিশুদের জন্মের  প্রথম ৭২ ঘন্টা ছিল সবচেয়ে জটিল। কারণ তাদের যাতে শ্বাস নিতে সমস্যা না হয় সেদিকে নজর রাখছিলেন চিকিৎসকরা। প্রতিটি শিশুকে নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউ) ২১৬ দিন পর্যবেক্ষণে রাখা হয়েছিল। হপকিন্স  মনে করেন বাবা-মায়ের কাছে তার সন্তানকে এনআইসিইউ-তে রাখা সবথেকে কঠিন একটি পদক্ষেপ । 

হপকিন্স -হোয়াইটের তিন সন্তান সেরিব্রাল পলসি নিয়ে জন্মগ্রহণ করেছিল। রুবি-রোজের শারীরিক সমস্যা খুব বেশি ছিল না , তবে  পেটন জেন এবং পোর্শা-মাই-এর  সমস্যা ছিল  এবং তাদের টিউব-ফিড করানো হতো ।হোয়াইট বলেছিলেন যে ''প্রতিবন্ধী শিশুদের যত্ন নেওয়ার প্রক্রিয়া  খুব, খুব কঠিন। কারণ  প্রতিদিন তাদের ফিজিওথেরাপির প্রয়োজন হয়। কিন্তু আমি এবং আমার সঙ্গী জে  শিশুদের জন্য  যা করা দরকার তাই করেছি '। এই দম্পতি তাদের অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ায়  @hopkinstribeএ উল্লেখ করেছেন।    TikTok-এ ১০,০০০ এরও বেশি ফলোয়ার  তাদের অভিজ্ঞতার কথা শুনেছেন ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: