নবম পে-স্কেল বাস্তবায়নের দাবি সরকারি কর্মচারীদের

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম সাহেবের হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান পরিষদের মহাসচিব মো. আমজাদ আলী খান।

নবম পে-স্কেল বাস্তবায়নের দাবি সরকারি কর্মচারীদের

প্রথম নিউজ, ঢাকা: নবম পে-স্কেল বাস্তবায়ন করা ও সর্বোচ্চ বেতনের পার্থক্য ১.৫ হওয়াসহ ৭ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্মচারী সংহতি পরিষদ। আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম সাহেবের হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান পরিষদের মহাসচিব মো. আমজাদ আলী খান।

পরিষদের অন্য ৬টি দাবি হচ্ছে─ ৯ম পে-স্কেল প্রদানের আগ পর্যন্ত দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির বিষয় বিবেচনা করে ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান করা; সরকারি কর্মচারীদের আগের মতো ৩টি টাইম স্কেল, সিলেকশন গ্রেড ও বেতন সমতাকরণ পুনর্বহাল করা। জীবন যাত্রার মান সমন্নত রাখার স্বার্থে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয় বিবেচনা করে পেনশনের হার ৯০ থেকে ১০০ শতাংশ ও গ্রাচ্যুইটির হার টাকায় ২৩০ টাকার স্থলে ৪০০ টাকায় উন্নীত করা; এক ও অভিন্ন নিয়োগ বিধি চালুসহ সচিবালয়ের মতে সচিবালয়ের বাহিরে সকল সরকারি কর্মচারিদের সিলেকশন গ্রেডসহ পদবী ও বেতন বৈষম্য দূর করতে হবে। ব্লক পোস্টধারীদের পদোন্নতির সুযোগ সৃষ্টি করতে হবে; আউটসোর্সিং পদ্ধতি বাতিল করতে হবে। বিভিন্ন সরকারী দপ্তর/প্রতিষ্ঠানে কর্মচারীদের হয়রানি মূলক বদলি আদেশ, অত্যাচার-নির্যাতন মূলক ও মিথ্যা মামলা বন্ধ /প্রত্যাহার করতে হবে; ক্যাডারে কর্মরত কর্মচারিদের মতো প্রজাতন্ত্রের সরকারি কর্মচারীদের বিনা সুদে ৩০ থেকে ৫০ লাখ টাকা গৃহ নির্মান ঋণ দিতে হবে এবং চাকুরিতে প্রবেশ বয়সসীমা ৩২ বছর এবং অবসর গ্রহণের বয়সসীমা ৬২ বছর করতে হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ন্যায় সকল দপ্তরে পোষ্য কোটা চালু করতে হবে।

সংবাদ সম্মেলন থেকে বলা হয়, দাবি আদায়ের লক্ষ্যে এই ৭ দফা দাবি নিয়ে আগামী ১১ মে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী কার্যলয়ে স্মারকলিপি প্রদান করবেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি মোঃ মতিউর রহমান, উপদেষ্টা মোঃ মহিউদ্দিন, মোঃ বরকত খান, কার্যকরী সভাপতি আসকার ইবনে শায়েখ খাজা, সহ-সভাপতি মোঃ ইব্রাহীম প্রমুখ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom