‘দর্শক আমাকে ভালোবাসছেন এটাই বড় পাওয়’

শ্যামল মাওলা। এই সময়ের ওটিটি প্ল্যাটফরমের জনপ্রিয় মুখ। সম্প্রতি হইচইতে মুক্তিপ্রাপ্ত ‘মহানগর টু’তে শিল্পপতি আফনান চৌধুরী চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসায় ভাসছেন।

‘দর্শক আমাকে ভালোবাসছেন এটাই বড় পাওয়’

প্রথম নিউজ, বিনোদন ডেস্ক: শ্যামল মাওলা। এই সময়ের ওটিটি প্ল্যাটফরমের জনপ্রিয় মুখ। সম্প্রতি হইচইতে মুক্তিপ্রাপ্ত ‘মহানগর টু’তে শিল্পপতি আফনান চৌধুরী চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসায় ভাসছেন। সব মিলিয়ে ভেবেছিলেন এখান থেকে এমন সাড়া মিলবে? শ্যামল মাওলা বলেন, ভালো কিছু হচ্ছে জানতাম। তবে এত সাড়া পাবো ভাবিনি। ‘মহানগর টু’ এবার ঈদে আমার জন্যও সবচেয়ে বড় উপহার ছিল। বিশেষ করে নির্মাতা আশফাক নিপুণের প্রতি কৃতজ্ঞতা তিনি আমাকে এমন চরিত্রে চিন্তা করেছেন তার জন্য। মোশাররফ করিমের মতো তুখোড় অভিনেতার সঙ্গে এখানে কাজ করতে গিয়ে প্রতিনিয়ত নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। অনেক কিছু শিখেছি। অনেকেই বলে থাকেন আপনি যে মাপের অভিনেতা তাতে করে আপনার আরও এগিয়ে থাকার কথা ছিল। আপনি কি মনে করেন? শ্যামল বলেন, সেটা বলতে পারবো না। 

তবে দর্শক আমাকে ভালোবাসছেন এটাই বড় পাওয়া। আমি ধীরগতিতে চলার পক্ষে। কারণ ধীরে ধীরে চললে পড়ে যাওয়ার ভয় কম। অভিনয়ের স্কুলিংটা কোথায় হয়েছে? এ অভিনেতা বলেন, বাবার হাতেই আমার অভিনয়ের প্রথম পাঠ।  তিনি বিভিন্ন মঞ্চে অভিনয় যখন করতেন সেখানেই আমাকে নিয়ে যেতেন। এভাবেই আমার ভেতরে অভিনয়ের বীজ বপন হয়েছে। শ্যামল মাওলা বলেন, সত্যি বলতে কোনোদিনই ভাবিনি অভিনয় করে অর্থ উপার্জন করা যায়। আবার জীবিকাও নির্বাহ করা যায়। যদিও আমার অল্পসময়ের অভিনয়ের ক্যারিয়ার কিন্তু আমার দর্শকরা যেভাবে আমার প্রতিনিয়ত প্রশংসা করেন আমার কাজের প্রতি দায়িত্ব বেড়েই চলছে।