ডিবি হেফাজতে মৃত্যুর অভিযোগ, সেই আলালের ময়নাতদন্ত সম্পন্ন

রোববার (১৮ জুন) দুপুর সাড়ে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ডিবি হেফাজতে মৃত্যুর অভিযোগ, সেই আলালের ময়নাতদন্ত সম্পন্ন

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর তুরাগ থানার বাউনিয়া এলাকা থেকে এক নারীকে হত্যার অভিযোগে আটক আলাল উদ্দিন (৫০) নামে দারোয়ানের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আলাউদ্দিন ডিবি হেফাজতে মারা যান বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৮ জুন) দুপুর সাড়ে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়। তবে এখন পর্যন্ত তার মরদেহ নিতে পরিবারের কেউ ঢামেকের মর্গে আসেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক ফরেনসিক বিভাগের এক চিকিৎসক সুরতহাল প্রতিবেদনের বরাত দিয়ে বলেন, গত ৬ জুন উত্তরায় এক নারীকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনার পর থেকে আলাল পলাতক ছিলেন। পরে পঙ্গু হাসপাতালের সামনে থেকে আহত অবস্থায় আলালকে আটকের পর অসুস্থ হয়ে পড়লে গতকাল হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তবে সুরতহাল প্রতিবেদনে আলালকে ওই বাসার ভাড়াটিয়া হিসেবে উল্লেখ করা হয়েছে। জানা গেছে, ওই নারীকে বাসায় গিয়ে ধর্ষণ করার সময় দরজায় আঘাত লেগে তার পায়ের গোড়ালিতে আহত হন তিনি। এরপর পঙ্গু হাসপাতালের চিকিৎসা নিতে আসার পর তাকে আটক করে ডিবি পুলিশ।

চিকিৎসক আরও বলেন, ডিবির ঊর্ধ্বতন দুইজন কর্মকর্তা এখানে এসেছিলেন। তারাও আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি কোন হাসপাতালে ভর্তি ছিলেন এবং সেখানে কি চিকিৎসা নিয়েছেন সেসব কাগজপত্র কর্মকর্তাদের কাছে চেয়েছি। আমরা তার পায়ের কয়েক জায়গায় ব্যান্ডেজ বাধা দেখেছি এবং তার পায়ে অনেক আঘাতের চিহ্ন পেয়েছি। এসময় আমরা কিছু আলামত সংগ্রহ করেছি, সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে।

যেহেতু এটি একটি পুলিশের বিষয় এতে আপনাদের রিপোর্টের কোনো পরিবর্তন আসবে কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা রিপোর্টে যা পাবো সেটাই দেবো। আমাদের এখানে রিপোর্ট বদলানো বা পরিবর্তন করার কোনো সুযোগ নেই। এদিকে দুপুর ১২টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা জোনের জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) জিল্লুর রহমান ও এডিসি এডমিন আসমা দীর্ঘ এক ঘণ্টা ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. গাজী গোলাম মোখলেসুর রহমানের সঙ্গে দেখা করে বেরিয়ে যান।

উল্লেখ, গত ৬ জুন রাজধানীর তুরাগের বাউনিয়া মহিষাগার এলাকার একটি ভবন থেকে ফাতেমা আক্তার মুক্তা নামে এক নারীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের স্বামীর নাম ইসমাইল হোসেন আজাদ। নিহত ওই নারী তার স্বামীসহ গত চার মাস ধরে ওই বাড়ির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে বসবাস করতেন।