ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার আইনি নোটিশ মেয়র তাপসের

সাতদিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। অন্যথায় আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার আইনি নোটিশ মেয়র তাপসের

প্রথম নিউজ, ঢাকা: মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিনজনের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এতে সাতদিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। অন্যথায় আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

গত ৫ই জুন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান এ নোটিশ পাঠান। আইনী নোটিশের বিষয়ে ব্যারিস্টার মেজবাহুর রহমান প্রতিবেদনের বক্তব্য উল্লেখ করে বলেন, গত ১৩ই মে ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত ‘কাটিং ট্রিস টু মেক ওয়ে ফর এয়ার’ শীর্ষক একটি প্রতিবেদনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন, অপমানজনক, খবর প্রকাশ করা হয়েছে। 

এই ধরনের বক্তব্যগুলো আমাদের প্রচলিত আইন অনুযায়ী মানহানির পর্যায়ে পড়ে। এই রিপোর্ট দেখার পর মেয়র শেখ ফজলে নূর তাপস আইনী ব্যবস্থা নেয়ার জন্য আমাকে নির্দেশ দিয়েছেন। তাই রিপোর্টটি অনলাইন ভার্সন থেকে রিমুভ করতে বলেছি। একইসঙ্গে ক্ষমা চেয়ে বিবৃতি এবং সাতদিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলেছি। নোটিশ অনুযায়ী পদক্ষেপ নিতে ব্যর্থ হলে আমাকে আইনগত ব্যবস্থা নিতে বলেছেন মেয়র ব্যারিস্টার তাপস।