চূড়ান্ত আন্দোলনে রাজপথে ফয়সালা ছিনিয়ে আনতে হবে: শিমুল বিশ্বাস

গত শনিবার (২৪ জুন) দুপুর ৩টায় ময়মনসিংহ প্রেসক্লাবে মিলনায়তনে বিভাগীয় শ্রমিকদলের এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চূড়ান্ত আন্দোলনে রাজপথে ফয়সালা ছিনিয়ে আনতে হবে: শিমুল বিশ্বাস

প্রথম নিউজ, ময়মনসিংহ :  অচিরেই চূড়ান্ত আন্দোলনের ডাক আসছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারর্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। তিনি বলেন, অচিরেই চূড়ান্ত আন্দোলনের ডাক আসছে। সেই ডাকে সবাইকে জীবনবাজি রেখে রাজপথে ফয়সালা ছিনিয়ে আনতে হবে। গত শনিবার (২৪ জুন) দুপুর ৩টায় ময়মনসিংহ প্রেসক্লাবে মিলনায়তনে বিভাগীয় শ্রমিকদলের এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এ সময় শামসুর রহমান শিমুল বিশ্বাস আরও বলেন, বর্তমানে দেশের শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ। এই সরকার জনগনের ভোটাধিকার হরণ করে দেশের মালিকানা যেভাবে কেড়ে নিয়েছে। ঠিক তেমনি ভাবে এদেশের শ্রমিক ও কৃষকদের পেটে লাথি মেরেছে। এই অবস্থায় সকল শ্রেনী-পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে রাহুমুক্ত করতে হবে। সে লক্ষ্যে দেশব্যাপী তারুণ্যের সমাবেশ শুরু হয়েছে। এরপরই শ্রমজীবী মানুষের সমাবেশ করার প্রস্তুতিও চলছে। ফলে চলমান আন্দোলনে শ্রমজীবী মানুষকে অধিকতর সম্পৃক্ত করতে দেশব্যাপী শ্রমজীবীদের মধ্যে জাগরণ সৃষ্টির কোন বিকল্প নেই।  

সভায় বিভাগীয় শ্রমিকদলের সভাপতি আবু সাঈদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুস সোবহানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির শ্রম বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির, ফিরোজ জামান মামুন মোল্লা, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন, কার্যকরী সভাপতি সালাহ উদ্দিন সরকার, ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা: আনোয়ার হোসেন, সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু প্রমূখ। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভাগীয় শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে গেছে। ভোটার বিহীন নির্বাচনের নামে প্রহসন করে আবারও তারা দেশকে আন্তর্জাতিক খেলার মাঠে পরিণত করছে। এই খেলায় বাংলাদেশ ক্রসফায়ারে পরে যায় কি না, সন্দেহ। এ সময় তিনি দেশ ও গণতন্ত্র রক্ষায় দলীয় নেতাকর্মীদের চূড়ান্ত আন্দোলনের সর্বোচ্চ প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।