গায়ক আসিফের ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি করে গতকাল বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গায়ক আসিফের ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ
গায়ক আসিফের ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

প্রথম নিউজ,  অনলাইন : দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে তার ই-পাসপোর্ট দিতে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি করে গতকাল বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে কণ্ঠশিল্পী আসিফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাজ্জাদ হায়দার, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার এম, আনিসুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী, সহকারি অ্যাটর্নি জেনারেল গোলাম সারওয়ার পায়েল।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আইনীজী ব্যারিস্টার সাজ্জাদ হায়দার বলেন, 'কণ্ঠশিল্পী আসিফ আকবরের পাসপোর্ট কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ১ সেপ্টেম্বর রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের চুড়ান্ত শুনানি শেষে আজকে রুলটি নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। এর ফলে এখন শিল্পী আসিফ আকবরকে তার ই-পাসপোর্ট দিতে হবে।' ই-পাসপোর্টের আবেদনের এক বছর হয়ে গেলেও পাসপোর্ট না দেওয়ায় গত বছরের ৩০ আগস্ট হাইকোর্টে রিট করেন শিল্পী আসিফ আকবর।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: