কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, মাউশির সতর্কতা

 কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, মাউশির সতর্কতা

প্রথম নিউজ, ঢাকা : শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি, নিয়োগ ও বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে একটি চক্র প্রতারণা করছে বলে সতর্ক করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) মাউশি থেকে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়৷ এতে সই করেন মাউশির উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস৷ 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন প্রতারক চক্র সরাসরি বা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা ও তার অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে পদোন্নতি প্রদান, নিয়োগ ও শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার প্রলোভন দেখাচ্ছে। তারা স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেইল ও এসএমএস অথবা চিঠি পাঠিয়ে টাকা দাবি করছে। কোনো কোনো ক্ষেত্রে তারা কর্মকর্তা-কর্মচারীদের কাছে ব্যক্তিগতভাবে ও মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করছে মর্মে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

এতে আরও বলা হয়, এ ধরনের প্রতারক চক্র অথবা মাউশির অধীনে থাকা কোনো প্রতিষ্ঠানের কর্মচারী-কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এসএমএস, ফোন ও চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো। কেউ কোনো ধরনের সুবিধা অথবা টাকা চাইলেই বুঝবেন যে এটা প্রতারণা। সঙ্গে সঙ্গে এ ধরনের প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় জানানোর জন্য এবং প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।