কার্তিকের স্বপ্ন হলো সত্যি

অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত

 কার্তিকের স্বপ্ন হলো সত্যি
 কার্তিকের স্বপ্ন হলো সত্যি-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। ঘোষিত এ দলে বলার মত নেই তেমন কোন চমক। ইনজুরির কারণে বিশ্বকাপ দলে নেই তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এছাড়া সাম্প্রতিক ফর্ম ভালো না থাকায় তারকা ব্যাটার শ্রেয়াশ আয়ার রয়েছেন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। অবশ্য ঘোষিত দলে জায়গা পেয়ে একজন ক্রিকেটারের স্বপ্ন সত্যি হয়েছে।

গতকাল সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাঁদের বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করে। এরপর ঘোষিত দলে জায়গা পাওয়া এক ক্রিকেটার স্বপ্ন পূরণ হয়েছে বলে ফেসবুক পোস্টে তিনি জানান। বলছিলাম দলটির অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিকের কথা। বিশ্বকাপ দলে নিজের নাম দেখার পরে ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক পোস্টে স্বপ্ন পূরণের কথা জানান তিনি।

সর্বশেষ আইপিএলে ব্যাট হাতে দারুণ পারফর্ম করার সুবাদে আবারো জাতীয় দলের জার্সিতে সুযোগ মেলে কার্তিকের। সুযোগ পেয়েই এই ব্যাটার গেল আফ্রিকা সফরের টি-টোয়েন্টি সিরিজে নিজের সক্ষমতা দেখান। ক্যারিয়ারের প্রথম অর্ধ-শতকের দেখা পান, একইসাথে দলকে জেতান ম্যাচ। 

আফ্রিকায় এমন রান করার ফলে সদ্য সমাপ্ত এশিয়া কাপের স্কোয়াডেও জায়গা মেলে কার্তিকের। তবে তেমন কিছুই করে দেখাতে পারেননি ব্যাট হাতে। অবশ্য টিম ম্যানেজমেন্ট কার্তিকের উপর থেকে আস্থা হারাননি, সর্বশেষ ঘোষিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের দলেও জায়গা মিলেছে এই উইকেটকিপার ব্যাটারের।

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদীপ সিংহ।

রিজার্ভ দল: মোহম্মদ শামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom