Ad0111

Huawei nova Y9a পপ আপ সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল

চীনা সংস্থা হুয়াওয়ে চুপিসারে দক্ষিণ আফ্রিকার বাজারে Huawei Nova Y9a স্মার্টফোনটি লঞ্চ করলো

Huawei nova Y9a পপ আপ সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল
Huawei nova Y9a পপ আপ সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল

প্রথম নিউজ, ডেস্ক : চীনা সংস্থা হুয়াওয়ে চুপিসারে দক্ষিণ আফ্রিকার বাজারে Huawei Nova Y9a স্মার্টফোনটি লঞ্চ করলো। ফোনটির প্রধান আকর্ষণ হল, এতে একটি পপ-আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যার মাধ্যমে এটি কোনও নচ বা কাটআউট ছাড়াই ফুল স্ক্রিন ডিসপ্লে অফার করে। বর্তমান সময়ে পপ-আপ সেলফি ক্যামেরা ফোনের চল নেই বললেই চলে, কারণ এখনকার বেশিরভাগ স্মার্টফোনে পাঞ্চ-হোল বা ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ডিজাইন দেখতে পাওয়া যায়। যাইহোক, এছাড়াও Huawei Nova Y9a ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৬৪ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড ক্যামেরা ইউনিট এবং ৮ জিবি র‍্যাম। আসুন তাহলে জেনে নেওয়া যাক Huawei Nova Y9a ফোনের মূল্য, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি।

হুয়াওয়ে নোভা ওয়াই৯এ- এর দাম ও লভ্যতা (Huawei Nova Y9a Price and Availability)

দক্ষিণ আফ্রিকার বাজারে হুয়াওয়ে নোভা ওয়াই৯এ ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ সাউথ আফ্রিকান র‍্যান্ড (আনুমানিক ৩১,৩০০ টাকা)। এই হ্যান্ডসেটটি মধ্যপ্রাচ্য ও মধ্য এশিয়ার বাজারেও শীঘ্রই লঞ্চ হবে বলে জানা গেছে। হুয়াওয়ে নোভা ওয়াই৯এ মডেলটি স্পেস সিলভার, সাকুরা পিঙ্ক এবং মিডনাইট ব্ল্যাক – এই তিনটি কালারে দক্ষিণ আফ্রিকায় উপলব্ধ।

হুয়াওয়ে নোভা ওয়াই৯এ- এর স্পেসিফিকেশন ও ফিচার (Huawei Nova Y9a Specifications and Features)

হুয়াওয়ে নোভা ওয়াই৯এ স্মার্টফোনে রয়েছে ৬.৬৩ ইঞ্চির আইপিএস এলসিডি নচ-বিহীন ডিসপ্লে, যা ১,০৮০ × ২,৪০০ পিক্সেল রেজোলিউশন অফার করে। এই ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৯২ শতাংশ।

ফটোগ্রাফির জন্য, Huawei Nova Y9a ফোনের ব্যাক প্যানেলে একটি বৃত্তাকার কোয়াড ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে উপস্থিত ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই হ্যান্ডসেটটি সুপার নাইট মোড, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) এবং ১,০৮০ পিক্সেল ভিডিও শুটিং- এর মতো ফটোগ্রাফি ফিচারগুলি অফার করে। সর্বোপরি ফোনের সামনে অবস্থিত পপ-আপ ক্যামেরা মডিউলটিতে বর্তমান এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য, নতুন Huawei Nova Y9a ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। এই ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিল্ট-ইন ইউএফএস ২.১ স্টোরেজ সহ বাজারে পা রেখেছে। অতিরিক্ত স্টোরেজের জন্য ফোনটির অনবোর্ডে একটি এনএম (NM) কার্ড স্লট রয়েছে। Huawei Nova Y9a হ্যান্ডসেটটি রান করে পুরনো অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ইএমইউআই ১০.১ (EMUI 10.1) ইউজার ইন্টারফেসে এবং অন্যান্য হুয়াওয়ে ফোনের মতো এই ফোনেও গুগল অ্যাপ এবং পরিষেবা উপলব্ধ নেই।

পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova Y9a ফোনে দেওয়া হয়েছে ৪০ ওয়াট সুপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে- ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক৷ নিরাপত্তার জন্য, এই নতুন হুয়াওয়ে ফোনে রয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই হ্যান্ডসেটটির ওজন ১৯৭ গ্রাম।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news