বিএনপির বুধবারের সমাবেশ: যা বলছে ডিএমপি

ইতোমধ্যে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বরাবর আবেদন করা হয়েছে।

বিএনপির বুধবারের সমাবেশ: যা বলছে ডিএমপি

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগামী ১২ জুলাই সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। ইতোমধ্যে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বরাবর আবেদন করা হয়েছে। তবে দলটি সমাবেশের অনুমতি পাবে কিনা, তা পর্যালোচনা করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ডিএমপি। জানা যায়, বিএনপি ১২ জুলাই নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বড় ধরনের সমাবেশ করার জন্য ডিএমপি কমিশনার কার্যালয়ে অনুমতি চেয়ে আবেদন করেছে। সমাবেশ করার অনুমতি চেয়ে ডিএমপিকে এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে চিঠিও পাঠিয়েছে দলটি।

তবে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ডিএমপির পক্ষ থেকে কিছু বলা হয়নি। ডিএমপি জানিয়েছে, আগে বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে, এর পরই বলা যাবে অনুমতি দেওয়া যাবে কিনা। এ প্রসঙ্গে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপির পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমরা সেটি পেয়েছি। সেটি আমরা পর্যালোচনা করব। 

তিনি বলেন, সমাবেশের অনুমতি দেওয়া হবে কিনা, পরিবেশ-পরিস্থিতি কেমন হতে পারে, সেসব পর্যালোচনা করার জন্য ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বিষয়টি দেখছে।