ফরিদপুরে পেঁয়াজের দুই আড়তদারের জরিমানা

বুধবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার গট্টি ইউনিয়নের ঠেনঠেনিয়া হাটে অভিযান চালিয়ে এ আদেশ দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

ফরিদপুরে পেঁয়াজের দুই আড়তদারের জরিমানা

প্রথম নিউজ, ঢাকা: ফরিদপুরে নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি না করায় দুই আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার গট্টি ইউনিয়নের ঠেনঠেনিয়া হাটে অভিযান চালিয়ে এ আদেশ দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

এ বিষয়ে মো. সোহেল শেখ  বলেন, কৃষক পর্যায়ে মণ বেপারিরা ২৮০০ থেকে ২৯৫০ টাকা দরে পেঁয়াজ ক্রয় করেছেন। কেজিপ্রতি দাম ছিল ৭০ থেকে ৭৩.৭৫ টাকা। তিনি বলেন, কৃষকরা সরকারি দামে পেঁয়াজ বিক্রি করছেন না। সরবরাহ খুব কম ছিল। তাইতো কৃষকদের সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।

অভিযানে সরকার নির্ধারিত দামে পেঁয়াজ ক্রয়-বিক্রয় না করা, রসিদ না থাকা ও মূল্য তালিকা না থাকায় দুটি আড়তকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে মেসার্স খান ট্রেডার্সকে দুই হাজার টাকা ও মেসার্স মাহাবুব ট্রেডার্সকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে জেলা ও উপজেলার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।